ঢাকা রবিবার, সেপ্টেম্বর ২৩, ২০১৮



‘এনটিজি আই কেয়ার প্রোগ্রাম’র সফল সমাপ্তী

নিজস্ব প্রতিনিধি: নর্দান তশরিফা গ্রুপ (এনটিজি), মানবিক সাহায্য সংস্থা (এম এস এস) এবং শফিউদ্দিন আহমেদ ফাউন্ডেশনের সম্মিলিত সহযোগিতায় গত ৩১শে জুলাই ২০১৮ থেকে শুরু হওয়া চক্ষু সেবা কর্মসূচি বা ‘এনটিজি আই কেয়ার প্রোগ্রাম’র সফল পরিসমাপ্তি ঘটেছে। আজ, ১৩ই আগষ্ট ২০১৮, তশরিফা ইন্ডাস্ট্রিজ লিমিটেডে এক আরম্বরপূর্ণ সমাপণী অনুষ্ঠানের মধ্য দিয়ে উক্ত প্রোগ্রামের ইতি ঘটে। দু’সপ্তাহব্যাপি আই কেয়ার প্রোগ্রামটির মূল লক্ষ্য ছিল এনটিজি পরিবারের প্রায় ৫,৪৮৭ জন সদস্যের চোখ পরীক্ষা, চশমা প্রদান ও ঔষধ সরবরাহ করা।

ওয়ার্ল্ড হেলথ অর্গানাইজেশনের মতে, পৃথিবীর প্রায় ২১৭ মিলিয়ন মানুষ চোখের দৃষ্টিজনিত সমস্যায় আক্রান্ত। শতভাগ রপ্তানিমুখী নর্দান তশরিফা গ্রুপ তাদের শ্রমিকদের অধিকাংশের জীবনে প্রথমবারের মত এনটিজি আই কেয়ার প্রোগ্রামের মাধ্যমে চিকিৎসা দিয়েছে।

অনুষ্ঠানে জানানো হয় এ প্রোগ্রামের আওতায় ১৪ দিনব্যাপি ৫,৪৮৭ জনকে বিনামূল্যে চেক-আপ নিশ্চিত করে প্রয়োজনীয়তার ভিত্তিতে ১,২৬৬ জন সদস্যকে চশমা প্রদান ও ১, ৫৬৯ জনকে ঔষধ সরবরাহ করা হয়।

এনটিজি’র পক্ষ্য থেকে জানানো হয়, আমরা সবসময়ই শ্রমিক, কর্মচারী ও কর্মকর্তাদের স্বাস্থ্যের প্রতি সচেতন। এটা আমাদের কর্পোরেট সোস্যাল রেসপন্সিবিলিটির (সিএসআর) আওতায় নেয়া আরেকটি গুরুত্বপূর্ণ উদ্যোগ। আমরা বিশ্বাস করি, এ ধরনের উদ্যোগগুলো সচেতনতা বৃদ্ধির পাশাপাশি অন্যকেও অনুপ্রানিত করবে। সিএসআর ও সাইটেইন্যাবিলিটি আমাদের শুধু ব্যবসায়ীক অনুশীলনই নয়, বরং নৈতিকভাবে ব্যবসা পরিচালনা করার অংশ।

২০১৮ সালের মার্চ মাসে এনটিজি ইউনাইটেড ন্যাশন্স গ্লোবাল কমপ্যাক্টে অংশগ্রহন করেছে, যেখানে ইউনাইটেড ন্যাশন্স’র টেকসই উন্নয়নের লক্ষ্য (এসডিজি) সমূহের সাথে আমাদের ব্যবসায়ীক প্রক্রিয়াকে যুক্ত করার অঙ্গিকার করেছি। ‘এনটিজি আই কেয়ার প্রোগ্রাম’ এসডিজি’র তৃতীয় লক্ষ্যের সাথে একাত্বতা প্রকাশ করে। আমরা আশা করছি, আমাদের সাথে দেশের তৈরি পোশাক খাতের অন্যান্য কারখানাগুলোও এগিয়ে আসবে।

উক্ত অনুষ্ঠানে নর্দান তশরিফা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক, প্রধান নির্বাহী, পরিচালক, বিভিন্ন ব্র্যান্ডের প্রতিনিধি, সাংবাদিকসহ নর্দান তশরিফা গ্রুপের সকল কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

 

Write a comment

Print Friendly, PDF & Email

এই বিভাগের আরও খবর


আর্কাইভ



error: Content is protected !!