এইচসিএসবি’র আয়োজনে ‘পথ-শিশুদের ঈদ আনন্দ’

ওয়াশিম মিয়া, নিজস্ব প্রতিনিধি:  ‘আমরা যেতে চাই সেখানে, যেখানে যেতে পারেনি কেউ’ মূলমন্ত্রের ওপর প্রতিষ্ঠিত দেশের তৈরি পোশাক খাতের একদল অদম্য মানবসম্পদ ও কমপ্লায়েন্স পেশাজীবীদের সংগঠন এইচআর অ্যান্ড কমপ্লায়েন্স সোসাইটি অব বাংলাদেশ (এইচসিএসবি)’র উদ্যোগে গরীব, দুস্থ ও পথ-শিশুদের মাঝে ‘পথ-শিশুদের ঈদ আনন্দ’ প্রোগ্রামের আওতায় নতুন পোশাক ও খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।

গতকাল শুক্রবার হয়রত শাহজালাল বিমান বন্দর রেলওয়ে ষ্টেশনের ৫০ জন পথ-শিশুদের হাতে ঈদের নতুন পোশাকসহ চাল, তেল, সেমাই, চিনি, সাবান ইত্যাদি তুলে দেন তারা।

‘পথ-শিশুদের ঈদ আনন্দ’ প্রোগ্রামটিতে সার্বিকভাবে সহযোগিতা করেছে এসব পথ-শিশুদের বিনামূল্যে শিক্ষা ব্যবস্থা নিশ্চিতকরা ও বিভিন্ন কলেজ-ইউনিভার্সিটিতে পড়ুয়া ছাত্র-ছাত্রীদের দ্বারা পরিচালিত স্বেচ্ছাসেবী সংগঠন ‘সম্ভাবনা’। স্পন্সর করেছে অ্যালিগ্যান্ট জীপসাম অ্যান্ড বিল্ডিং ম্যাটারিয়ালস লিমিটেড, মেঘ ফায়ার ফাইটিং অ্যান্ড ইকুইপমেন্টস এবং ক্রিয়েটিভ সাইন।

এসময় এইচসিএসবি’র পক্ষ থেকে জানানো হয়, নতুন জামা-কাপড় পড়ে ঈদের আনন্দে যাতে রাস্তার সেই ছোট্ট ছেলে-মেয়েগুলোও সবার সাথে সমানভাবে অংশ নিতে এবং আনন্দ করতে পারে তার জন্যই আমরা বরাবরই এই আয়োজন করে থাকি। আমাদের সদিচ্ছা ও অল্প পরিমান ত্যাগ তাদের পৃথিবীটাকে অনেক সুন্দর করে তুলতে পারে। তাই সবার উচিৎ স্ব স্ব স্থান থেকে এসব সুবিধা বঞ্চিত শিশুদের জন্য সাহায্যের হাত বাড়িয়ে দেয়া, তাদের সাথে প্রতিটি উৎসবের আনন্দকে ভাগাভাগি করে নেয়া।

এইচসিএসবি’র সদস্যদের মধ্যে এসময় উপস্থিত ছিলেন জনাব এম. মাহবুব আলম, আনোয়ার সাদাত, লোকমান হোসেন লাভলু, ইমরানুল ইসলাম ও সোহেল রানা।

 

Write a comment

Print Friendly, PDF & Email

এই বিভাগের আরও খবর


আর্কাইভ



error: Content is protected !!