ঢাকা শুক্রবার, নভেম্বর ১৬, ২০১৮



চট্টগ্রামে মৃত শ্রমিকের উত্তরাধিকারীদের মধ্যে ৫৮ লক্ষ টাকা গ্রুপ বীমার চেক প্রদান

মীর আলতাফ হোসেন, চট্টগ্রাম : পোশাক শিল্পে চাকুরীরত অবস্থায় মৃত্যুবরণকারী শ্রমিক/কর্মচারীদের উত্তরাধিকাদের মাঝে বীমার চেক হস্তান্তর করেছে মালিকপক্ষ। ১৬ মে ২০১৮ তারিখে বিজিএএমই’র উদ্যোগে চট্টগ্রামের নিজস্ব আঞ্চলিক অফিস কার্যালয়ে এই গ্রুপ বীমা দাবির চেক হস্তান্তর অনুষ্ঠিত হয়। 

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিজিএমইএ এর প্রথম সহ সভাপতি জনাব মঈন উদ্দিন আহমেদ (মিন্টু)। চট্টগ্রামে অবস্থিত ১৬ টি তৈরী পোশাক কারখানার সর্বমোট ২৯ জন মৃত শ্রমিকের উত্তরাধিকারীকে ২ লক্ষ টাকা করে মোট ৫৮ লক্ষ টাকার চেক হস্তান্তর করা হয়।

চেক হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, যাদের শ্রমে বাংলাদেশে এ শিল্প আজ বিশ্ববাজারে সমাদৃত, আমাদের পোশাক শিল্পের জয়যাত্রা তাদের জন্য আমাদের তরফ থেকে অতি এটা আমাদের ক্ষুদ্র একটি প্রচেষ্টা। এ আয়োজনে অংশ নিয়ে শিল্প মালিকরা প্রমাণ করছে, অতীতের মত বর্তমানেও তারা শ্রমিকদের সাথে আছেন।

এসময় তিনি বহিরাগত সুবিধাবাদীদের ব্যাপারে সজাগ থেকে এ শিল্পের সাফল্য অব্যাহত রাখার জন্য শ্রমিকদের প্রতি আহ্বান জানান।

উল্লেখ্য,তৈরী পোশাক কারখানার কার্যাদেশের বিপরীতে ০.০৩% অর্থ কেটে সরকারী নিয়ন্ত্রণে থাকা ‘কেন্দ্রীয় তহবিল’ এ জমা করা হয় এবং পরবর্তীতে এ তহবিল থেকে কর্মরত শ্রমিক ও কর্মচারীদের মৃত্যু ও পঙ্গুত্ববরণ করলে এ অর্থ প্রদান করা হয়।

Write a comment

Print Friendly, PDF & Email

এই বিভাগের আরও খবর


আর্কাইভ



error: Content is protected !!