ঢাকা শুক্রবার, নভেম্বর ১৬, ২০১৮



অ্যাকর্ড ২০১৮ তে সাক্ষর করল ব্রিটিশ ব্র্যান্ড ‘মাদারকেয়ার’

ডেস্ক রিপোর্ট : বাংলাদেশ অ্যাকর্ড এর দ্বিতীয় সংস্করণ অ্যাকর্ড ২০১৮ তে স্বাক্ষর করল শক্তিশালী ব্রিটিশ ব্র্যান্ড মাদার কেয়ার। আন্তর্জাতিক শ্রমিক সংগঠন “ইন্ডাস্ট্রিঅল” মাদারকেয়ার এর গ্লোবাল হেড অফ কর্পোরেট রেস্পন্সিবিলিটি এবং “ইন্ডাস্ট্রিঅল” ও “ইউনিগ্লোবাল” এর সাধারন সম্পাদকদ্বয়ের সাক্ষরিত একটি নথির ছবিসহ এক টুইট বার্তায় এ খবর প্রকাশ করে।

গত ২৬ ফেব্রুয়ারি ২০১৮ তারিখে এই স্বাক্ষর সম্পাদন হয়েছে। মাদারকেয়ার এর স্বাক্ষর করার মাধ্যমে অ্যাকর্ড এ স্বাক্ষরিত ক্রেতা প্রতিষ্ঠানের সংখ্যা দাঁড়াল ১১১।

এর আগে আরেক টুইট বার্তায় “ইন্ডাস্ট্রিঅল” জানায় বাংলাদেশের পোশাক শ্রমিকদের নিরাপত্তা রক্ষায় অ্যাকর্ড এর কোন বিশ্বাসযোগ্য বিকল্প এখনও তৈরি হয় নাই। তাই তারা বাংলাদেশ থেকে পোশাক আমদানীকারক প্রতিষ্ঠানগুলোকে দ্বিতীয় মেয়াদে অ্যাকর্ডে স্বাক্ষর করার জন্য আহবান জানায়।

উল্লেখ্য রানা প্লাজা ধ্বসের ঘটনার পর পোশাক কারখানার নিরাপত্তাকল্পে ২০১৩ সালে গঠিত ৫ বছর মেয়াদী চুক্তি “অ্যাকর্ড ফর ফায়ার এন্ড বিল্ডিং সেফটি ইন বাংলাদেশ” এ বছরের মে মাসেই শেষ হতে যাচ্ছে। ২০১৩ সালে গঠিত অ্যাকর্ডে ২০ দেশের ২০০ এর বেশি ক্রেতা প্রতিষ্ঠান স্বাক্ষর করলেও এখনও নতুন সংস্করনে অনেকেই স্বাক্ষর করছে না এবং করবে না বলে জানা গেছে।          

 

Write a comment

Print Friendly, PDF & Email

এই বিভাগের আরও খবর


আর্কাইভ



error: Content is protected !!