ঢাকা সোমবার, নভেম্বর ১৯, ২০১৮



বিজিএমইএ’র নির্বাচনের জন্য প্রয়োজনে আইনের আশ্রয় নেবে স্বাধীনতা পরিষদ

নিজস্ব প্রতিনিধি : বিজিএমইএ’র নির্বাচনের জন্য প্রয়োজনে আইনের আশ্রয় নেবে স্বাধীনতা পরিষদ।

শনিবার সকালে রাজধানীর একটি হোটেলে সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছে তৈরি পোশাক শিল্প মালিকদের শীর্ষ সংগঠন বিজিএমইএ’র পরিচালনা পর্ষদের আসন্ন নির্বাচনকে কেন্দ্র করে গঠিত নতুন জোট ‘স্বাধীনতা পরিষদ’। 

এ সময় জোটের আহ্বায়ক মো. জাহাঙ্গীর আলম বলেন,বাণিজ্য মন্ত্রণালয়কে ভুল বুঝিয়ে বারবার নিজেদের মেয়াদ বাড়িয়ে নিচ্ছে বর্তমান কমিটি।

হাতিরঝিলে বিজিএমইএ ভবন ভাঙ্গা, নতুন ভবন নির্মাণ, মজুরি বোর্ড গঠন ও জাতীয় নির্বাচনের কারণ দেখিয়ে বর্তমান কমিটি তাদের মেয়াদ বৃদ্ধির আবেদন করে। এর প্রেক্ষিতে, বাণিজ্য মন্ত্রণালয় কমিটির মেয়াদ আরও এক বছর বাড়িয়ে দেয়।

কিন্তু এসব কারণকে যৌক্তিক বলে মনে করছে না স্বাধীনতা পরিষদ। জোটটির অভিযোগ, এ ধরণের সিদ্ধান্ত নেয়ার আগে সাধারণ সদস্যদের জরুরি বৈঠক করা বাধ্যতামূলক হলেও, বর্তমান কমিটি তা করেনি।

বিজিএমইএ’র স্বাধীনতা পরিষদের নেতারা মনে করেন, ‘বিজিএমইএ এবারের নির্বাচনের মাধ্যমে আবার গণতন্ত্রে ফিরে আসবে। সামনে অনেক চ্যালেঞ্জ মোকাবিলা করতে হবে পোশাক খাতকে। তাই সৎ ও দক্ষ নেতৃত্ব গঠনে নির্বাচনের বিকল্প নেই।

সংবাদ সম্মেলনে বর্তমান সমস্যা মোকাবেলায় যোগ্য নেতৃত্ব সৃষ্টির পাশাপাশি আর যাতে কোনো শিল্প বন্ধ না হয় সে ব্যবস্থা নেয়ার দাবিও জানানো হয়। এসময় বিজিএমইএ’র নির্বাচন নিয়ে আগামী পরিকল্পনা সম্পর্কে তথ্য তুলে ধরা হয়।

Write a comment

Print Friendly, PDF & Email

এই বিভাগের আরও খবর


আর্কাইভ



error: Content is protected !!