ঢাকা সোমবার, আগস্ট ২০, ২০১৮



ঢাকায় “এসএ ৮০০০:২০১৪ ইনট্রোডাকশন অ্যান্ড বেসিক অডিটর ট্রেনিং কোর্স” অনুষ্ঠিত

ওয়াশিম মিয়া, নিজস্ব প্রতিনিধি: ঢাকায় অনুষ্ঠিত হলো সামাজিক দায়বদ্ধতা বিষয়ক স্ট্যান্ডার্ড এসএ-৮০০০:২০১৪ এর ইন্ট্রোডাকশন অ্যান্ড বেসিক অডিটর ট্রেনিং কোর্স। পাঁচ দিনব্যাপি এই প্রশিক্ষণ কোর্সটি ১১ জানুয়ারী ২০১৮ তারিখে শুরু হয়ে ১৫ জানুয়ারী ২০১৮ তারিখে মূল্যায়ন পরীক্ষার মধ্য দিয়ে শেষ হয়।

রাজধানীর উত্তরাস্থ তিন তারকা হোটেল ‘হোটেল হাই গার্ডেন’ এর কনফারেন্স হলে অনুষ্ঠিত কোর্সটির আয়োজন করে স্ট্যান্ডার্ডটির নির্মাতা ও সোস্যাল একাউন্ট্যাবিলিটি এক্রিডিটেশন সার্বিসেস (এসএএএস) কর্তৃক স্বীকৃত প্রতিষ্ঠান আমেরিকা ভিত্তিক এনজিও ‘সোস্যাল একাউন্ট্যাবিলিটি ইন্টারন্যাশনাল (এসএআই)।

প্রশিক্ষণে পোশাক শিল্পের বিভিন্ন ব্র্যান্ড, ক্রেতা প্রতিষ্ঠান, কারখানা ও থার্ড পার্টি অডিট কোম্পানী থেকে ১ জন বিদেশিসহ মোট ১৩ জন প্রতিনিধি অংশগ্রহণ করেন। প্রধান প্রশিক্ষক হিসেবে কোর্সটি পরিচালনা করেন আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন প্রশিক্ষক , এসএআই এর লিড ট্রেইনার ও বাংলাদেশ প্রতিনিধি মি. আব্দুল আলিম।

মি. আব্দুল আলিম আরএমজি টাইমস কে বলেন, এসএ-৮০০০:২০১৪ স্ট্যান্ডার্ড এর পাঁচ দিনব্যাপী বেসিক অডিটর কোর্সটি বিশ্বব্যাপী ব্যাপক জনপ্রিয় হয়ে উঠেছে। রপ্তানীমূখি বিভিন্ন শিল্প কারখানায় কমপ্লায়েন্স পরিদর্শন করতে অডিটরদের এই প্রশিক্ষণে উত্তীর্ণ হওয়া জরুরী। কমপ্লায়েন্স অডিট নিয়ে কাজ করতে আগ্রহীদের জন্য এই কোর্সটি অত্যন্ত গুরুত্বর্পূণ।

Write a comment

Print Friendly, PDF & Email

এই বিভাগের আরও খবর


আর্কাইভ



error: Content is protected !!