ঢাকা সোমবার, ফেব্রুয়ারী ২৬, ২০১৮



সাগরিকায় পোশাক কারখানায় শ্রমিকদের হামলা

নিজস্ব প্রতিনিধি : নগরীর পাহাড়তলীর সাগরিকায় সেলিম এন্ড ব্রাদার্স নামের একটি পোশাক কারখানায় হামলা চালিয়েছে একদল শ্রমিক।

গতকাল সকাল সাড়ে ৯টার দিকে সেলিম এন্ড ব্রাদার্সের অফিসে এই হামলার ঘটনা ঘটে। সেলিম এন্ড ব্রাদার্সের ডিজিএম সানাউল আফসার জানান, সকালের দিকে ২০–২৫ জন শ্রমিক কারখানায় এসে কর্মরত অন্য শ্রমিকদের ওপর হামলা চালায়। এসময় তারা অফিস কক্ষ ভাঙচুর করে। এই হামলায় ১০ জন শ্রমিক আহত হয় এবং ভাঙচুরের কারণে বিপুল পরিমাণ ক্ষয়ক্ষতি হয় কারখানার। পরে পাহাড়তলী থানা পুলিশের পাশাপাশি শিল্প পুলিশ সদস্যরা এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

সানাউল আফসার আরো জানান, আমাদের প্রতিষ্ঠানে কর্মরত কিছু শ্রমিক গত মাস থেকে চাকরিতে না এসে আগে চাকরিচ্যুত হওয়া অদক্ষ শ্রমিকদের সাথে একজোট হয়ে এই হামলা চালায়। তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হচ্ছে।

এ প্রসঙ্গে জানতে চাইলে শিল্প পুলিশের কর্মকর্তা মো. হুমায়ুন কবীর বলেন, সাগরিকায় সেলিম এন্ড ব্রাদার্স নামের এই পোশাক কারখানায় সকালের দিকে ছাঁটাই করা শ্রমিকদের নিয়োগ নিয়ে কারখানার কর্মকর্তা এবং সেখানে কর্মরত বাকি শ্রমিকদের সাথে হাতাহাতি হয়। এসময় বেশ কয়েকজন আহত হয়। পরবর্তীতে আমরা ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনি। মূলত ছাঁটাই হওয়া শ্রমিকদের পুনর্বহালের দাবিতে কিছু শ্রমিক বিক্ষোভ শুরু করে। আমরা তাদের বুঝিয়ে শান্তিপূর্ণ সমাধানের চেষ্টা করছি। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।

Write a comment

Print Friendly, PDF & Email

এই বিভাগের আরও খবর


Like us on Facebook