ঢাকা শুক্রবার, ফেব্রুয়ারী ২৩, ২০১৮



সিআইপি মনোনীত হলেন অঞ্জন শেখর দাশ

নিজস্ব প্রতিনিধি : দি চিটাগাং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির পরিচালক ও ১০০% রপ্তানিমুখি পোশাক শিল্প প্রতিষ্ঠান ‘আরএসআই গ্রুপের’ ব্যবস্থাপনা পরিচালক ‘অঞ্জন শেখর দাশ’ ২০১৪ সালের রপ্তানি বাণিজ্যে গুরুত্বপূর্ণ অবদান রাখায় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার তাঁকে সিআইপি মনোনীত করেছে।

গত রোববার (১২ নভেম্বর ২০১৭) সন্ধ্যায় রাজধানীর সোনারগাঁও হোটেলে এক অনুষ্ঠানে তাকে সিআইপি  কার্ড তুলে দেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। পোশাক শিল্প খাতের নীট পণ্য রপ্তানী ক্যাটাগরিতে সিআইপি মনোনীত হন অঞ্জন শেখর দাশ। 

বিজিএমইএ’র সাবেক পরিচালক এবং চট্টগ্রাম চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ এর বর্তমান পরিচালক ১৯৬১ সালে রাংগুনিয়া উপজেলার পোমরা গ্রামে এক সম্ভ্রান্ত বিদ্যোৎসাহী পরিবারে জন্ম গ্রহন করেন। তাঁর পিতা অধ্যাপক চিত্তরঞ্জন দাশ ও পিতামহ পন্ডিত মুনীন্দ্রনাথ দাশ। বাংলাদেশের রপ্তানিমুখী পোশাকশিল্পের উত্তরোত্তর সমৃদ্ধি ও উন্নয়নে তিনি নিরলস কাজ করে চলেছেন। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফরসঙ্গী হয়ে তিনি যুক্তরাষ্ট্র, চীন, জাপান ইত্যাদি দেশ সফর করেছেন।

ভবিষ্যতে তিনি বাংলাদেশের রপ্তানিমুখি তৈরি পোশাকশিল্পকে আন্তর্জাতিক অঙ্গনে মর্যাদার সঙ্গে প্রতিষ্ঠিত করার ক্ষেত্রে গৌরবোজ্জ্বল ভূমিকা রাখার প্রত্যাশী। তিনি আর এস আই এ্যাপারেলস লিঃ, আর এস বি ইন্ডাস্ট্রিজ লিঃ, দাহ্ ইয়ান বাংলাদেশ লিঃ, বেঙ্গল টাওয়াল ইন্ডাস্ট্রিজ লিঃ, এ্যাপোলো সুয়িং এন্ড গার্মেন্টস লিঃ ও টপওয়ে ইন্ডাস্ট্রিজ লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক এবং ইন্টার-কন্টিনেন্টাল ট্রেডিং কোম্পানীর স্বত্বাধিকারী।

অঞ্জন শেখর দাশ শিক্ষা জীবনশেষে ব্যবসায়ে আত্মনিয়োগ করেন এবং আরএমজি সেক্টরে তিনি একজন নেতৃস্থানীয় রপ্তানিকারক হিসেবে তাঁর যোগ্যতা, দক্ষতা ও সুনামের স্বাক্ষর রাখতে সক্ষম হয়েছেন।

Write a comment

Print Friendly, PDF & Email

এই বিভাগের আরও খবর

Share on Facebook209Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page


Like us on Facebook