ঢাকা শুক্রবার, নভেম্বর ১৬, ২০১৮



বকেয়া বেতনের দাবিতে বিক্ষোভ, পুলিশ শ্রমিক সংঘর্ষে আহত ২০

ডেস্ক রিপোর্ট : বকেয়া বেতনের দাবিতে সিদ্ধিরগঞ্জে গতকাল শনিবার সকালে দুই ঘণ্টা বিক্ষোভ করেছেন শ্রমিকরা। আদমজী-শিমরাইল সড়কের সাইলোগেটের মোড়ে টায়ারে অঘ্নিসংযোগ করে তারা এ বিক্ষোভ করেন। এ সময় সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়।

এর আগে সকাল ৮টায় র‌্যান্স অ্যাপারেলস ও ওল্ট টাউন নামের দুটি পোশাক কারখানার ওই শ্রমিকরা কারখানা থেকে বিক্ষোভ মিছিল করে সাইলোগেটে হাজির হন। সকাল ৮টা থেকে ১০টা পর্যন্ত তারা সেখানে অবস্থান করেন।

খবর পেয়ে সিদ্ধিরগঞ্জ থানা পুলিশ ও নারায়ণগঞ্জ শিল্প পুলিশ ঘটনাস্থলে গিয়ে শ্রমিকদের শান্ত থাকার অনুরোধ জানালে তারা আরও উত্তেজিত হয়ে পড়েন। এ সময় তারা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করতে থাকেন। পুলিশও শ্রমিকদের লাঠিচার্জ করে। একপর্যায়ে শ্রমিক-পুলিশের মধ্যে ধাওয়া পাল্টা-ধাওয়া, ইটপাটকেল নিক্ষেপ ও সংঘর্ষের ঘটনা ঘটে। গত ১২ অক্টোবর শ্রমিকদের বকেয়া ২ মাসের বেতন পরিশোধ করার কথা ছিল। কিন্তু মালিকপক্ষ সে প্রতিশ্রুতি না রাখায় শ্রমিকরা ক্ষুব্ধ হয়ে এ ঘটনা ঘটান।

সিদ্ধিরগঞ্জ থানার ওসি আবদুস সাত্তার মিয়া ঘটনাস্থলে গিয়ে মালিকপক্ষের সঙ্গে শ্রমিকদের বেতনের বিষয় নিয়ে আলাপ করেন। মালিকপক্ষ ওসির মাধ্যমে শ্রমিকদের আশ্বস্ত করেন আজ রোববার তাদের ১ মাসের বেতন পরিশোধ করা হবে। এরপর শ্রমিকরা অবরোধ তুলে নেন। ওই দুই কারখানার ম্যানেজিং ডিরেক্টর সানোয়ার হোসেন বলেন, কারখানায় এক হাজার ৪৭৫ জন শ্রমিক রয়েছেন। কয়েকশ’ শ্রমিকের বেতন বকেয়া রয়েছে। শনিবার ওই বেতন পরিশোধ করার কথা ছিল। কিন্তু তা না পেয়ে তারা কাজ বন্ধ করে বিক্ষোভে নামেন। ঘটনার পরপরই মালিকপক্ষ কারখানাটি বন্ধ ঘোষণা করে।

Write a comment

Print Friendly, PDF & Email

এই বিভাগের আরও খবর


আর্কাইভ



error: Content is protected !!