ঢাকা মঙ্গলবার, ডিসেম্বর ১৮, ২০১৮



“নারী শ্রমিকদের প্রজনন স্বাস্থ্য সচেতনতা তৈরীতে নেয়া উদ্যোগগুলো প্রশংসনীয়” -ডঃ এ্যানি ভেসচেন্স

নিজস্ব প্রতিনিধি, নারায়নগঞ্জ: বাংলাদেশে নিযুক্ত নেদারল্যান্ডস অ্যাম্বাসির ফার্স্ট সেক্রেটারি ডঃ এ্যানি ভেসচেন্স বলেছেন, বাংলাদেশের গার্মেন্ট শিল্প প্রতিষ্ঠানের নারী শ্রমিকদের প্রজনন স্বাস্থ্য সচেতনতা তৈরীতে সরকারি-বেসরকারি যৌথভাবে যেসব উদ্যোগ নেয়া হচ্ছে তা প্রশংসনীয়। আমরা আশা করি প্রতিটি শিল্প কারখানার শ্রমিকরাই এ সম্পর্কে সচেতন হবে। এতে শ্রমিকদের সংক্রমিত হওয়ার হার কমবে। যা প্রতিষ্ঠানের উৎপাদন বাড়াতে সহায়তা করবে।

বৃহস্পতিবার (৫ অক্টোবর’ ১৭) নেদারল্যান্ডস এম্বেসির ফার্ষ্ট সেক্রেটারি ডঃ এ্যানি ভেসচেন্স গোমতি নীট ওয়্যার, মডেল ডি ক্যাপিটাল ইন্ডা: ও নীট কনসার্ন গার্মেন্টস এর শ্রমিকদের জন্য নির্মান করা পরিবার পরিকল্পনা কর্ণার উদ্বোধন ও পরিদর্শন প্রসঙ্গে তিনি এ কথা বলেন। নারায়নগনঞ্জ সদর উপজেলার ইউএনও জনাব তাসনিম জেবিন বিনতে শেখ, উপজেলা পরিবার পরিকল্পনা অফিসার জনাব প্রদিপ কুমার রায়, ফুলকি’র নির্বাহী পরিচালক সুরাইয়া হক এসময় উপস্থিত ছিলেন।

পোশাক শিল্প প্রতিষ্ঠানে নিরাপদ-২ পরিচালিত পরিবার পরিকল্পনা কর্ণার , যৌন ও প্রজনন স্বাস্থ্য বিষয়ক বেসরকারি প্রতিষ্ঠান ফুলকি’র নিরাপদ-২ প্রজেক্টের বিভিন্ন কার্যক্রম পরিদর্শন করেন। এরপর তিনি মডেল গ্রুপের হাইয়ার ম্যানেজমেন্ট, মাষ্টার ট্রেইনার, পিয়ার এডুকেটরদের সাথে মত বিনিময় করেন।

এ পরিদর্শন ও অনুষ্ঠানে তার সাথে ছিলেন নেদারল্যান্ডস এম্বেসি’র অর্থ নিয়ন্ত্রক রবার্ট টেন জিথফ, এম্বেসির যৌন,প্রজনন সাস্থ্য ও অধিকার বিষয়ক সিনিয়র এডভাইজার মাশফিকা জামান সাটিয়ার, নিরাপদ-২ প্রজেক্ট এর টিম লিডার খালেদা ইয়াসমিন, মেরিষ্টোপস এর জেনারেল ম্যানেজার ইমরুল হাসান খান, গ্রুপ পরিচালক জনাব কানাই সরকার, এ জি এম অরুপ কুমার সাহা, মেডিকেল অফিসার, ফুলকি’র নিরাপদ-২ প্রকল্পের ম্যানেজার সালমা পারভীন সহ এর কর্মরত সকলে।

Write a comment

Print Friendly, PDF & Email

এই বিভাগের আরও খবর


আর্কাইভ



error: Content is protected !!