ঢাকা মঙ্গলবার, অক্টোবর ১৬, ২০১৮



চতুর্থবারের মতো বিকেএমইএ সভাপতি সেলিম ওসমান

নিজস্ব প্রতিনিধি, নারায়নগঞ্জ : গার্মেন্ট মালিকদের একমাত্র সংগঠন বাংলাদেশ নিটওয়্যার ম্যানুফ্যাকচারার অ্যান্ড এক্সপোর্টারস অ্যাসোসিয়েশনের (বিকেএমইএ) সভাপতি পদে চতুর্থবারের মতো বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন জাতীয় পার্টির এমপি এ কে এম সেলিম ওসমান।

সোমবার দুপুরে নারায়ণগঞ্জ শহরের বঙ্গবন্ধু সড়কে অবস্থিত বিকেএমইএ’র প্রধান কার্যালয়ে ২০১৭-১৯ সালের নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত কমিটির নাম ঘোষণা করেন সংগঠনের নির্বাচন বোর্ডের চেয়ারম্যান এফবিসিসিআই’র সাবেক সহ-সভাপতি মোহাম্মদ আলী।

কমিটিতে সহসভাপতি পদে যথাক্রমে মনসুর আহমেদ, ফজলে শামীম এহসান, গাওহার সিরাজ জামিল এবং সহসভাপতি (অর্থ) পদে হুমায়ুন কবীর খান শিল্পী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। একই সঙ্গে পরিচালক পদে ২২ জন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

নবনির্বাচিত এ কমিটি ঘোষণার সময় নির্বাচিত সদস্যরা ছাড়াও উপস্থিত ছিলেন নির্বাচন বোর্ডের দুই সদস্য এফবিসিসিআইর পরিচালক প্রবীর কুমার সাহা, নারায়ণগঞ্জ ক্লাব লিমিটেডের সাবেক সভাপতি মাহমুদ হোসেন এবং নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি খালেদ হায়দার খান কাজল।

পরে এক প্রতিক্রিয়ায় নির্বাচিত সভাপতি সংসদ সদস্য এ কে এম সেলিম ওসমান জানান, দেশের নিট ওয়্যার রফতানি খাতকে বিশ্বের শীর্ষস্থানে নিয়ে যাওয়ার লক্ষ্য থাকবে এই কমিটির।

তিনি বলেন, আমাদের প্রথম লক্ষ্য হচ্ছে আন্তর্জাতিক বাণিজ্যে নতুন বাজার সৃষ্টি করা। এক্ষেত্রে আমাদের মূল শক্তি হচ্ছে প্রাকৃতিক সম্পদ গ্যাস, বিদ্যুৎ এবং বৃহৎ শ্রমিক শক্তি। এই শ্রমিকদের যদি সুশৃংখল করা না যায় তাহলে কোনো উদ্যোক্তার পক্ষে ব্যবসায় সফলতা অর্জন করা সম্ভব হবে না। সুতরাং শ্রমিকদেরও ভালোবাসতে হবে, তাদেরও সুযোগ সুবিধা-অসুবিধা দেখতে হবে।

Write a comment

Print Friendly, PDF & Email

এই বিভাগের আরও খবর


আর্কাইভ



error: Content is protected !!