ঢাকা রবিবার, সেপ্টেম্বর ২৩, ২০১৮



সিদ্ধিরগঞ্জে পোশাক কারখানার শ্রমিক-কর্মকর্তা সংঘর্ষে আহত ১৪

বিশেষ প্রতিনিধি, নারায়নগঞ্জ : সিদ্ধিরগঞ্জে একটি পোশাক কারখানায় কর্মকর্তাদের সঙ্গে সংঘর্ষে কমপক্ষে ১৫ জন আহত হয়েছে। ঘটনাটি ঘটেছে গতকাল বৃহস্পতিবার সকালে সিদ্ধিরগঞ্জপুল এলাকায় এমএস টাওয়ারে অবস্থিত সাবা নিটওয়্যারে। শ্রমিকদের মধ্যে আহতরা হলো, ইসমাইল, চম্পা, সুমন, লাইজু ও আয়শা। এবং কর্মকর্তাদের মধ্যে আহতরা হলো, মেজবাউল হুদা, তরিকুল ইসলাম, রাসেল, সুমন, নোমান, জসিম, মোতালেব, মাহমুদুর ও সোহেল।

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন শ্রমিক অভিযোগ করেন, বুধবার কারখানাটির দুইজন কর্মকর্তা মেজবাউল হুদা ও তরিকুল শ্রমিকদের নিয়ন্ত্রণের জন্য বাবু এবং মিলন নামে দু’জন বহিরাগতদের কারখানায় নিয়ে আসে। পরবর্তীতে কাজ শেষে শ্রমিকরা যখন বাইরে বের হয় তখন বাবু ও মিলনের সঙ্গে শ্রমিকদের বাক বিতণ্ডা ও হাতাহাতির ঘটনা ঘটে।

পরবর্তীতে শ্রমিকরা বৃহস্পতিবার সকালে কারখানায় গিয়ে মেজবাউল হুদা এবং তরিকুলকে বহিরাগতদের বিষয়ে জিজ্ঞাসার এক পর্যায়ে উভয়পক্ষের মধ্যে কথা কাটাকাটির সৃষ্টি হয় এবং মারামারির ঘটনা ঘটে। শুরু হয় সংঘর্ষ।

এ বিষয়ে সাবা নিটওয়্যারের পরিচালক আবুল কাশেম বলেন, শ্রমিকদের ওই অভিযোগ মিথ্যা। কোনো বহিরাগতদের এই কারখানায় আনা হয়নি। তারা মিথ্যা অভিযোগ করছে। তবে আজকে (বৃহস্পতিবার) উভয় পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে আমার শ্রমিক ও কর্মকর্তা উভয়ই আহত হয়েছে। এ বিষয়ে আমরা আলোচনা করে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করব।

এ বিষয়ে ঘটনাস্থলে যাওয়া সিদ্ধিরগঞ্জ থানার পরিদর্শক আব্দুস সাত্তার আরএমজি টাইমসকে জানান, সিদ্ধিরগঞ্জ পুল এলাকার সাবা নিটওয়্যারে শ্রমিক ও কর্মকর্তাদের মধ্যে সংঘর্ষের ঘটনাটি সত্য। তবে এখনো কোনো পক্ষই লিখিত কোনো অভিযোগ দেয় নাই। অভিযোগ পেলে আমরা পরবর্তী ব্যবস্থা নেব।

Write a comment

Print Friendly, PDF & Email

এই বিভাগের আরও খবর


আর্কাইভ



error: Content is protected !!