ঢাকা মঙ্গলবার, নভেম্বর ২১, ২০১৭


কারখানা খুলে দেয়ার দাবিতে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক : ঢাকার সাভার আশুলিয়ায় বকেয়া বেতন ও বন্ধ কারখানা খুলে দেয়ার দাবিতে মানববন্ধন করেছে শ্রমিকরা। শুক্রবার সকালে নবীনগর-চন্দ্রা মহাসড়ক সংলগ্ন আশুলিায়া প্রেসক্লাবের সামনে বাংলাদেশ বস্ত্র ও পোশাক শিল্পের ব্যানারে এই কর্মসূচিতে অংশ নেয় শ্রমিকরা।

শ্রমিকরা জানায়, গত বছরের ডিসেম্বরে আশুলিয়ার চারাবাগ এলাকায় প্রায় তিনশ শ্রমিক নিয়ে খায়া তাইগা (জে.ভি) বাংলাদেশ লি.নামে কারখানাটি চালু হয়। এরপর এক মাসের বেতন পরিশোধ করলেও পরে দুই মাসের শ্রমিকদের বেতন পরিশোধ করতে পারেনি কর্তৃপক্ষ। শ্রমিকরা এজন্য তাগাদা দিলেও নানা তালবাহানা করে আসছিলো কারখানার পরিচালক আব্দুর রহমান রাজ্জাক ও ব্যবস্থাপনা পরিচালক খান মোহাম্মদ ইকবাল।

সর্বশেষ গত দশ দিন আগে বেতন পরিশোধের আশ্বাস দেয় কর্তৃপক্ষ। ওই দিন থেকে এখনও কারখানা তালাবদ্ধ রেখে লাপাত্তা হয়েছে প্রতারক মালিকপক্ষ।

তাই অবিলম্বে তাদের বকেয়া বেতন পরিশোধ ও বন্ধ কারখানা খুলে দেয়া না হলে অন্যান্য শ্রমিকদের নিয়ে বৃহৎ আন্দোলন গড়ে তোলা হবে বলেও জানান তারা।

এ ব্যাপারে শিল্প পুলিশ-১ এর ভারপ্রাপ্ত পুলিশ সুপার কাওছার শিকদার জানান, নতুন চালু হওয়া কারখানাটির শ্রমিকদের বেতন না দিয়ে পলাতক রয়েছেন মালিকপক্ষ। তবে আমরা শ্রমিকদের পাওনা বুঝিয়ে পেতে তাদের শ্রম আদালতে মামলা করার পরামর্শ দিয়েছি।

Write a comment

এই বিভাগের আরও খবর

Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

Like us on Facebook