ঢাকা শুক্রবার, ফেব্রুয়ারী ২৩, ২০১৮



ঢাকায় এসএ ৮০০০:২০১৪ বেসিক অডিটর ট্রেনিং কোর্স অনুষ্ঠিত

নিজস্ব প্রতিনিধি : ঢাকায় অনুষ্ঠিত হলো সামাজিক দায়বদ্ধতা বিষয়ক স্ট্যান্ডার্ড SA-8000:2014 এর বেসিক অডিটর ট্রেনিং কোর্স। পাচ দিনব্যাপি এই প্রশিক্ষণ কোর্সটি ৬ মার্চ ২০১৭ তারিখে শুরু হয়ে ১০ মার্চ ২০১৭ তারিখে শেষ হয়। রাজধানীর উত্তরাস্থ তিন তারকা হোটেল ‘দি হোটেল হাই গার্ডেন’ এর কনফারেন্স হলে অনুষ্ঠিত কোর্সটির আয়োজন করে  স্ট্যান্ডার্ডটির নির্মাতা ও সোস্যাল একাউন্ট্যাবিলিটি এক্রিডিটেশন সার্ভিসেস (SAAS) কর্তৃক স্বীকৃত প্রতিষ্ঠান আমেরিকা ভিত্তিক এনজিও ‘সোস্যাল একাউন্টিবিলিটি ইন্টারন্যাশনাল’ (এসএআই)।

প্রশিক্ষণে পোশাক শিল্পের বিভিন্ন ব্র্যান্ড, ক্রেতা প্রতিষ্ঠান, কারখানা ও থার্ড পার্টি অডিট কোম্পানী থেকে ৫ জন বিদেশীসহ মোট  ১৪ জন প্রতিনিধি অংশগ্রহণ করেন। প্রধান প্রশিক্ষক হিসেবে কোর্সটি পরিচালনা করেন এসএআই এর লিড ট্রেইনার ও বাংলাদেশ প্রতিনিধি মি. আব্দুল আলিম। 

মি. আব্দুল আলিম আরএমজি টাইমসে বলেন, এস-৮০০০:২০১৪ স্ট্যান্ডার্ড এর পাঁচ দিনব্যাপী বেসিক অডিটর কোর্সটি বিশ্বব্যাপি ব্যাপক জনপ্রিয় হয়ে উঠেছে। রপ্তানীমূখি বিভিন্ন শিল্প কারখানায় কমপ্লায়েন্স পরিদর্শন করতে অডিটরদের এই প্রশিক্ষণে উত্তীর্ণ হওয়া জরুরী। কমপ্লায়েন্স অডিট নিয়ে কাজ করতে আগ্রহীদের জন্য এই কোর্সটি অত্যন্ত গুরুত্বপূর্ণ।  

 

 

 

Write a comment

Print Friendly, PDF & Email

এই বিভাগের আরও খবর

Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page


Like us on Facebook