ঢাকা মঙ্গলবার, নভেম্বর ২১, ২০১৭


নারায়ণগঞ্জে পোশাক কারখানা খুলে দেয়ার দাবি শ্রমিকদের

নিজস্ব প্রতিনিধি, নারায়নগঞ্জ :  নারায়ণগঞ্জের রূপগঞ্জ তারাবো এলাকায় অবস্থিত ক্লাক্সটান এ্যাপারেলস এন্ড টেক্সটাইল লিমিটেড এর শ্রমীক ও কর্মচারীদের লে-অফ ভাতা অথবা কারখানাটি খুলে দেয়ার দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকাল ১১টায় নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সামনে শ্রমিক কর্মচারীরা বিশাল মানববন্ধন করেন।

মানববন্ধনে বক্তারা বলেন, আমার জানতে পেরেছি কারখানা খোলা হবে না এবং শ্রমিকদের যাতে আইনগত সুবিধা প্রদান করা না লাগে এ জন্য লে-অফ কালীন সময়ে বর্ধিত করেছেন। বাংলাদেশ শ্রম আইনে লে-অফ ভাতা খুবই সামান্য এবং নগন্য এই ভাতা দিয়ে শ্রমিক ও শ্রমিকের পরিবার চলে না। তাই সাধারণ শ্রমিকেরা মিলিত হয়ে অন্য কোথাও চলে গেলে শ্রমিক ও কার্মচারীদের ভাতা শ্ররিশোধ করতে হবে না।

মানববন্ধনে বক্তারা আরো বলেন, কারখানা যদি আর খোলা না হয় তাহলে মানববন্ধন থেকে শ্রম আইন অনুযায়ী ভাতা পরিশোধ ৪ দফা দাবি তুলেন ধরেন। জানা গেছে, গত ২০১৬ সালে ৬ অক্টোবর কারখানা লে অফ করা হয়। আইনগত ভাবে লে-অফ কালীন সময়ে ক্ষতিপূরণ দেয়ার বিধান থাকলেও কারখানা কর্তৃপক্ষ শ্রমিক ও কর্মচারীদের নভেম্বরে ক্ষতিপূরণ করেনি।

লে অফ ভাতা পরিশোধ করার জন্য কল-কারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর, ইন্ডাষ্টিয়াল পুলিশ, বিজিএমইএসহ বিভিন্ন দপ্তরে চিঠি পাঠালেও তারা কোন পদক্ষেপ নেয়নি।

এ সময় মানববন্ধনে অংশ নেন, কবির হোসেন, মহিউদ্দিন, মোজ্জাম্মেল হক ও মুন্নীসহ শ্রমিক কর্মচারীরা।

Write a comment

এই বিভাগের আরও খবর

Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

Like us on Facebook