ঢাকা মঙ্গলবার, নভেম্বর ২১, ২০১৭


আন্তর্জাতিক টেক্সটাইল শিল্প মেলা “বালটিক ফ্যাশন এন্ড টেক্সটাইল রিগা ২০১৬” শুরু হচ্ছে ৭ এপ্রিল

ডেস্ক রিপোর্ট: আগামি ৭,৮,৯ এপ্রিল ২০১৬ বালটিক সাগর এর তীরবর্তী দেশ লাটভিয়ার রাজধানি রিগা তে শুরু হতে যাচ্ছে তিন দিনের ২১ তম আন্তর্জাতিক টেক্সটাইল শিল্প মেলা যার নামকরন করা হয়েছে “বালটিক ফ্যাশন এন্ড টেক্সটাইল রিগা ২০১৬” এটি এক বিশাল মিলন মেলা যেখানে এক ছাদের নিচে সমাগম হতে যাচ্ছে ক্রেতা – বিক্রেতা, আমদানিকারক–রপ্তানিকারক, পরিবেশক, শপিং মল, সুপার শপ, ফ্যাশন ডিজাইনার প্রমুখ ।

baltic-fashion-textile

এবার এর মেলায় ৯০০০ এর অধিক বাণিজ্যিক দর্শনার্থী আশা করা হচ্ছে। মুলত লাটভিয়া, লিথুয়ানিয়া, নএস্তনিয়া,রাশিয়া,পোল্যান্ড ও এর আশে পাশের নরডিক দেশ সমুহ,পূর্ব ও মধ্য ইউরোপ এর দেশ সমূহ থেকে ক্রেতা সাধারণ এই মেলায় দর্শনার্থী হিসাবে অংশগ্রহণ করে থাকেন। তৈরি পোশাক – নীট ও ওভেন ফেব্রিক্স – হোমটেক্সটাইল – চামড়ার জুতা ও চামড়াজাত দ্রব্যাদি – হস্ত শিল্প – এক্সেসরিস এই মেলার প্রধান পণ্য।

এই মেলায় লাটভিয়া,লিথুয়ানিয়া,এস্তনিয়া, ফিনল্যান্ড , ইটালি, পোল্যান্ড, তুরকি, ভারত, বাংলাদেশ, উযবেকিস্তান, ইউক্রেইন, রাশিয়া ও সিআইএস ভুক্ত দেশ সমূহ থেকে প্রস্তুতকারক ও রপ্তানিকারক গণ তাদের উৎপাদিত নিত্য নতুন ও সমসাময়িক,আধুনিক ও যুগওপযোগী তৈরি পোশাক, হোমটেক্সটাই্‌ল, চামড়ার জুতা ও চামড়াজাত দ্রব্যাদি,হস্ত শিল্প, ও অন্যান্য ফ্যাশন সামগ্রী ক্রেতাগনের নিকট তুলে ধরবেন।

বাংলাদেশি পোশাক, চামড়াজাত, হোমটেক্সটাইল, প্রস্তুতকারক ও রপ্তানিকারকদের জন্য এটি একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ ও সম্ভাবনাময় মেলা, যেখানে আমাদের শিল্প সমূহের একটি বিশাল বাজার তৈরির সম্ভাবনা রয়েছে।

এই মেলায় প্রধান কয়েকটি ইভেন্ট এর মধ্যে ফ্যাশন শো, সেমিনার ও ম্যাচ মেকিং প্রোগ্রাম অন্যতম । বাংলাদেশি রপ্তানিকারকগণ আগে থেকেই তাদের ক্রেতাগনের সাথে ম্যাচ মেকিং প্রোগ্রাম এর মাধ্যমে সাক্ষাতের সময়সূচী চূড়ান্ত করে নিতে পারবেন।

বাংলাদেশ এ এই মেলার অফিসিয়াল এজেন্ট হিসাবে কাজ করছে স্যাটকো বাংলাদেশ, ফোন +৮৮-০২-৯৮৮৫২৬১ এবং এই মেলা সম্পর্কে আর বিস্তারিত জানা যাবে www.balticfashiontextile.com

Write a comment

এই বিভাগের আরও খবর

Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

Like us on Facebook