ঢাকা সোমবার, মে ১৬, ২০২২



বাণিজ্যমন্ত্রীকে বরখাস্ত করার দাবীতে আশুলিয়ায় বিপ্লবী গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের মানব বন্ধন

ডেস্ক রিপোর্ট: বাণিজ্যমন্ত্রী টিপু মুনশিকে বরখাস্ত করার দাবীতে আশুলিয়ায় মানব বন্ধন করেছে বিপ্লবী গার্মেন্টস শ্রমিক ফেডারেশন (বিজিএসএফ) সাভার আশুলিয়া আঞ্চলিক কমিটি। আলাল মোল্লা আওয়াল এর সভাপতিত্বে রবিবার ৯ মে ২০২২ ইং বিকাল ৪ টায় আশুলিয়া শ্রীপুর বাস স্ট্যান্ডে এই মানব বন্ধন করে সংগঠনটি।

বিপ্লবী গার্মেন্টস শ্রমিক ফেডারেশন (বিজিএসএফ) এর কেন্দ্রীয় সভাপতি,অরবিন্দু বেপারী (বিন্দু) তিব্র ক্ষোপ ও প্রতিবাদ জানিয়ে বলেন, সরকার তেল ব্যাবসায়ীসহ সকল ব্যাবসায়ীদের কাছে আত্নসমর্পন করেছে। দেশের বর্তমান পরিস্থিতি খুব ভয়ানক অবস্থা মধ্য বিরাজ করছে যে ৪ মাসের মধ্যে ৩ বার বোতলজাত ভোজ্যতেলের (সয়াবিন) মূল্য লিটার প্রতি ৩৮ টাকা বৃদ্ধি পেয়েছে।

তিনি আরও বলেন, বাজারের ওপর সরকারের কোনো নিয়ন্ত্রণ নেই। বাজার নিয়ন্ত্রণে মনিটরিং ব্যবস্থা বলেও কিছু নেই। বাজারের অবস্থা দেখলে দেশে কোনো সরকার আছে বলে মনে হয় না। অন্যায় ও অযৌক্তিকভাবে ভোজ্যতেলসহ প্রতিটি নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বাড়িয়ে অসৎ ব্যবসায়ীরা মানুষের পকেট থেকে প্রতিদিন শত শত কোটি টাকা কেটে নিচ্ছে। বর্তমান বাণিজ্য মন্ত্রী মুনাফাখোর শিল্পমালিক ব্যাবসায়ী হিসেবে পরিচিত। তার অধিনে বাজার সিন্ডিকেট নিয়ন্ত্রণে আনা সম্ভব নয়। তিনি গণমাধ্যমে বার্তা দিয়েছেন বাজার নিয়ন্ত্রণে আনা সরকারের বাইরে। এই বক্তব্যেই প্রমান মেলে বাণিজ্য মন্ত্রী বাজার সিন্ডিকেট কবলে বন্দি।

অতএব উনাকে বরখাস্ত করা উচিৎ বলে মনে করেন শ্রমিক নেতারা।

দেশে শ্রমিকশ্রেনী নিম্ন আয়ের মানুষজন বাজারের অধিক দামে পণ্য কিনতে পারছেনা। দায়সারা অবস্থায় মধ্য দিয়ে সরকার বিদ্যমান রয়েছে। সরকার দাবী করে থাকে শ্রম বান্ধব সরকার কিন্তু প্রকৃত অর্থে এই সরকার শ্রম বান্ধব সরকার প্রমান করতে পারেনি। শ্রমিকদের মনে সরকারের প্রতি পুঞ্জিভূত ক্ষোভ বিরাজ করছে। সরকার ইচ্ছে করলে দেশের শ্রমজীবীদের ভাগ্যের উন্নয়ন ঘটাতে পারত তবে এই সরকার শ্রমিকশ্রেনীর পক্ষে না থেকে সরকার পুঁজিবাদীদের নিয়ে শ্রমিকশ্রেনীকে শোষণ করে চলছে। এই সরকার শ্রমজীবী মেহনতি মানুষের ভোট ও ভাতের অধিকার কেরে নিয়েছে ২০১৮ সালে ৩০ শে ডিসেম্বর দিনের ভোট রাতেেই সিল মেরে ক্ষমতায় আসার মাধ্যমে। এই সরকার শ্রমিকশ্রেনীর দূঃখ কষ্ঠ কি বুঝবে? এই সরকার শুধু রাষ্ট্রের পুঁজিবাদ মুনাফাখোর ব্যবসায়ীদের সরকার। তাই, এই সরকার পরিবর্তন হওয়া দরকার।

বিপ্লবী গার্মেন্টস শ্রমিক ফেডারেশন এর পবিত্র এববর, সাজাহান মিয়া,মাসুদ রানা মোরসালিন মিয়া,বৃষ্টি দাস,কামরুজ্জামান, কবির হোসেন মনির প্রমূখ মানব বন্ধনে উপস্থিত ছিলেন।

Comments


আর্কাইভ