Logo

ক্রোনি গ্রুপে শ্রমিক অসন্তোষ; বিক্ষোভ-ভাংচুর

RMG Times
রবিবার, ডিসেম্বর ১৯, ২০২১
  • শেয়ার করুন

ডেস্ক রিপোর্ট: নারায়ণগঞ্জের ফতুল্লা বিসিক শিল্পনগরীতে অবস্থিত ক্রোনি গ্রুপের ‘ক্রোনি টেক্স সোয়েটার’ নামের একটি পোশাক কারখানায় শ্রমিক ছাঁটাইকে কেন্দ্র করে বিক্ষোভ ও ভাংচুরের ঘটনা ঘটেছে।

গতকাল শনিবার (১৮-ই ডিসেম্বর) সকালে এই ঘটনার সূত্রপাত হয়। এ সময় শ্রমিকরা কারখানার সামনের সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন। এক পর্যায়ে তারা সেখানে ইটপাটকেল নিক্ষেপ এবং কারখানার জিনিসপত্র ভাংচুর করতে শুরু করনে। পরে পুলিশের উপস্থিতিতে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, গতকাল সকালে ক্রোনি টেক্স সোয়েটারের কিছু শ্রমিককে ছাঁটাইয়ের ঘটনায় শ্রমিকদের মাঝে তীব্র অসন্তোষের সৃষ্টি হয়। ফলে তারা একত্র হয়ে ওই পোশাক কারখানার সামনে অবস্থান নেন ও সড়ক অবরোধ করে রাখেন। এক পর্যায়ে তাঁরা পাশের আরেকটি পোশাক কারখানা থেকেও শ্রমিকদের বের করার চেষ্টা করেন। পরে পুলিশ এসে শ্রমিকদের ছত্রভঙ্গ করে দেয়।

নারায়ণগঞ্জ শিল্প পুলিশ ৪-এর পরিদর্শক (ইন্টেলিজেন্স) শেখ বশির আহমেদ  সংবাদমাধ্যমকে জানান, শ্রমিকরা সড়ক অবরোধ করে ভাংচুরের চেষ্টা করেছিলেন। শ্রমিক ছাঁটাইকে কেন্দ্র করে এই অসন্তোষ তৈরি হয়। পরে শ্রমিকদের ছত্রভঙ্গ করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক ও নিয়ন্ত্রণে রয়েছে।