ঢাকা বৃহস্পতিবার, সেপ্টেম্বর ২৩, ২০২১



সিনহা নীট ইন্ডাস্ট্রিজ লিঃ এ ‘ফেয়ার প্রাইস শপ’ উদ্বোধন

নিজস্ব প্রতিনিধি: শতভাগ রপ্তানীমুখী তৈরি পোশাক কারখানা সিনহা নীট ইন্ডাস্ট্রিজ লিঃ এ কর্মরত সকল শ্রমিক ও কর্মকর্তাদের প্রোটিনের নিশ্চয়তা পূরণের লক্ষ্যে মাটি ইন্ডাস্ট্রিজ লিঃ’র উদ্যোগে “প্রোটিন নেস্ট” নামক একটি ফেয়ার প্রাইস শপ উদ্বোধন করা হয়। গতকাল সিনহা নীট ইন্ডাস্ট্রিজ লিঃ’র অভ্যন্তরে ফিতা কেটে “প্রোটিন নেস্ট” ফেয়ার প্রাইস শপটি উদ্বোধন করেন ডাচ বাংলা চেম্বার্স অফ কমার্স এন্ড ইন্ডাস্ট্রির জেনারেল সেক্রেটারি মোঃ শাখাওয়াত হোসাইন মামুন, সি এন্ড আর সুয়েটারের চেয়ারম্যান মিসঃ জর্ডান কেথাল রহমান এবং সাষ্টেইন্যাবল ম্যানেজমেন্ট সিষ্টেম বাংলাদেশের প্রধান নির্বাহী জনাব আব্দুল আলিম।

এখন থেকে কারখানায় কর্মরত সকলেই ন্যায্যমূল্যে এই ফেয়ার প্রাইস শপ থেকে পণ্য কিনে আমিষের চাহিদা পূরণ করতে পারবে।

এর আগে মানবদেহে প্রোটিনের প্রয়োজনীতা ও নিশ্চয়তা নিয়ে এক আলোচনা পর্ব অনুষ্ঠিত হয়। এতে অংশগ্রহণ করেন সি এন্ড আর সুয়েটারের চেয়ারম্যান মিসঃ জর্ডান কেথাল রহমান, সাষ্টেইন্যাবল ম্যানেজমেন্ট সিষ্টেম বাংলাদেশের প্রধান নির্বাহী জনাব আব্দুল আলিম, এসএনভি নেদারল্যান্ডস ডেভেলপমেন্ট অর্গানাইজেশনের কোঅর্ডিনেটর এন্ড এনালিসিট জনাব রেজাউল করিম, গুলশান হেলথ সেন্টারের সেন্টার ডিরেক্টর জনাব ডঃ রেজা উর রহমান, বাদাসের এসিস্টেন্ট কোঅর্ডিনেটর জনাব তৌহিদ ইসলাম, বাংলাদেশ ন্যাশনাল গার্মেন্টস ওয়ার্কার্স এমপ্লয়ী লীগের প্রেসিডেন্ট জনাব সিরাজুল ইসলাম রনি, এন ব্রাউন গ্রুপের সাষ্টেইন্যাবিলিটি প্রফেশনাল জনাব রাজিব আব্দুল্লাহ, ডিক্যাথলনের অপারেশন প্রসেস ম্যানেজার মিস আমরিন তাবাস্সুম, কনসিস্টেন্ট সার্টিফিকেশন সার্ভিসেস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক জনাব কবির আহমেদ লিনজু প্রমুখ।

বক্তারা কারখানায় ফেয়ার প্রাইস শপ চালু করায় সংশ্লিষ্ট সকলকে সাধুবাদ জানান।

কারখানার পক্ষ থেকে জানানো হয়, দেশের প্রচলিত আইন-কানুন মেনেও এখানে কর্মরত সবার খাদ্যে ন্যায্যমূল্যে আমিষের উপস্থিতি নিশ্চিত করার জন্যে আমাদের এই ফেয়ার প্রাইস শপের সূচনা হতে চলেছে। সবার সাস্থ্য-সুরক্ষা এবং কল্যাণসাধনের নিমিত্তে এটা আমাদের উত্তম চর্চার একটি অংশ।

ভবিষ্যতে কারখানার পক্ষ থেকে শ্রমিকদের জীবনমান উন্নয়নের জন্য এরকম আরও পদক্ষেপ নেয়া হবে বলেও এসময় জানানো হয়।

Comments


আর্কাইভ