ঢাকা মঙ্গলবার, সেপ্টেম্বর ২১, ২০২১



বিজিএমইএ নির্বাচন: সম্মিলিত পরিষদের জয়, সভাপতি হচ্ছেন ফারুক হাসান

ডেস্ক রিপোর্ট: তৈরি পোশাক মালিকদের সংগঠন বিজিএমইএ’র নির্বাচনে সংখ্যাগরিষ্ঠতা পেয়েছে ফারুক হাসানের নেতৃত্বাধীন সম্মিলিত পরিষদ। মোট ৩৫টি পরিচালক পদের বিপরীতে সম্মিলিত পরিষদ ২৪টি পদে জয়ী হয়েছে। বাকি ১১টিতে জয়ী হয়েছে এবিএম সামছুদ্দিন ফোরাম প্যানেল। ফলে বিজিএমইএর পরবর্তী সভাপতি হচ্ছেন ফারুক হাসান।

রোববার দিবাগত রাত সাড়ে ১২টায় নির্বাচনের ফলাফল ঘোষণা করেন নির্বাচন পরিচালনা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক ফরহাত আনোয়ার।

এবারের নির্বাচনে ঢাকা ও চট্টগ্রামে বিজিএমইএ’র ৩৫টি পরিচালক পদের জন্য দুই প্যানেলের ৩৫ জন করে মোট ৭০ জন প্রতিদ্বন্দ্বিতা করেছেন। নির্বাচনে ঢাকা অঞ্চলে ভোটার রয়েছেন ১৮৫৩ জন এবং চট্টগ্রাম অঞ্চলের ভোটার ৪৬১ জন।ঢাকা অঞ্চলে মোট ভোট পড়েছে ১ হাজার ৬০৪টি। আর চট্টগ্রাম পড়েছে ৩৯২টি।

প্রাপ্ত ফলাফল বিশ্লেষণ করে দেখা গেছে, ঢাকা অঞ্চলের ২৬টি পরিচালক পদের মধ্যে ১৭টিতে জয়লাভ করেছে সম্মিলিত পরিষদ। ৯টিতে জিতেছে ফোরাম।সম্মিলিত পরিষদের ফারুক হাসান পেয়েছেন ১২০৪টি ভোট। আর বিজিএমইএ’র বর্তমান সভাপতি ফোরামের প্রার্থী রুবানা হক পেয়েছেন ১ হাজার ১৫৭ ভোট। অবশ্য ফোরামের প্যানেল লিডার এবিএম সামছুদ্দিন পরিচালক নির্বাচিত হতে পারেননি। অন্যদিকে চট্টগ্রাম অঞ্চলে ৯টি পরিচালক পদের বিপরীতে সম্মিলিত পরিষদ পেয়েছে ৭টি পদ। বাকি দুটি পেয়েছে ফোরাম।

পরিচালক পদে জিতলেন যারা:
সম্মিলিত পরিষদ থেকে নির্বাচিত হয়েছেন, ঢাকা অঞ্চলে- ফারুক হাসান, এসএম মান্নান কচি, আরশাদ জামাল দিপু, শহিদুল্লাহ আজিম, শিরিন সালাম ঐশি, আসিফ আশরাফ, মহিউদ্দিন রুবেল, তানভীর আহমেদ, খসরু চৌধুরী, আব্দুল্লাহ হিল রাকিব, হারুন অর রশিদ, রাজিব চৌধুরী, মিরান আলী, খন্দকার রফিকুল ইসলাম, ইমরানুর রহমান, নাসির উদ্দিন ও সাজ্জাদুর রহমান মৃধা। আর চট্টগ্রাম অঞ্চলে নির্বাচিত হয়েছেন- সৈয়দ নজরুল ইসলাম, তানভীর হাবিব, এএম শফিকুল করিম খোকন, হাসান জ্যাকি, আহসানুল হক, রাকিবুল আলম চৌধুরী ও মোহাম্মদ মেরাজ-ই-মোস্তফা কায়সার।

ফোরাম থেকে নির্বাচিত হয়েছেন- ঢাকা অঞ্চলে ড. রুবানা হক, এমএ রহিম ফিরোজ, মাহমুদ হাসান খান বাবু, আসিফ ইব্রাহিম, ফয়সাল সামাদ, নাভিদুল হক, বিদ্যা অমৃত খান, ইনামুল হক খান বাবুল, মিজানুর রহমান। আর চট্টগ্রাম অঞ্চলে নির্বাচিত হয়েছেন এম মহিউদ্দিন চৌধুরী ও মোহাম্মদ আব্দুস সালাম।

প্রসঙ্গত, নতুন বোর্ড দায়িত্ব নেবে আগামী ২০ এপ্রিল। নির্বাচনে বিজয়ী পরিচালকরা সভাপতিসহ ঢাকায় ৫ জনসহ সভাপতি এবং চট্টগ্রামে ২ জন সহ-সভাপতি নির্বাচিত করবেন।

Comments


আর্কাইভ