ঢাকা রবিবার, এপ্রিল ১৮, ২০২১



‘এসএমএস-আরএমজি টাইমস ওয়ার্কার্স ওয়েলবিং এওয়ার্ড ২০২০’ পেল ১৭ টি তৈরি পোশাক কারখানা

নিজস্ব প্রতিনিধি: তৈরি পোশাক কারখানাগুলো আইন-কানুন মেনে সুযোগ সুবিধা প্রদান করার পাশাপাশি কর্মরত শ্রমিকদের জীবনমানের উন্নয়ন নিশ্চিত করার জন্য বেশ কিছু বাড়তি সুযোগ সুবিধা প্রদান করছে । সেসমস্ত সুযোগ সুবিধা বা গুড প্র্যাকটিসগুলোকে চিহ্নিত করতে এবং বিশ্বব্যাপি বাংলাদেশ পোশাক শিল্পের সুনাম ছড়িয়ে দিতে আমেরিকা ভিত্তিক অডিট ও প্রশিক্ষণ সেবা প্রদানকারী প্রতিষ্ঠান সাষ্টেইন্যাবল ম্যানেজমেন্ট সিষ্টেম বাংলাদেশ ও পোশাক খাতভিত্তিক অনলাইন সংবাদ মাধ্যম দ্যা আরএমজি টাইমস এর যৌথ আয়োজনে ‘এসএমএস-আরএমজি টাইমস ওয়ার্কার্স ওয়েলবিং এওয়ার্ড ২০২০’ এবং পোশাক খাতসংশ্লিষ্ট ছবিসংবলিত চিত্রকর্ম প্রদর্শনী ‘মেড ইন বাংলাদেশ’ অনুষ্ঠিত হয়।

দেশিয় পেশাক ব্র্যান্ড সোলাস্তা, ইনস্টিটিউশন অব কমপ্লায়েন্স প্রফেশনালস (আইসিপি), ইউএসবি সার্টিফিকেশন ও জিএসসিএস ইন্টারন্যাশনাল লিমিটেড এর পৃষ্ঠপোষকতায় ১৩ মার্চ ২০২১ (শনিবার) বাংলাদেশ জাতীয় জাদুঘরের প্রধান মিলনায়তনে আয়োজিত উক্ত অনুষ্ঠানে প্রতিযোগিতার ভিত্তিতে সর্বমোট ১৭ টি তৈরি পোশাক কারখানাকে বিজয়ী ঘোষণা করা হয়।

‘এসএমএস-আরএমজি টাইমস ওয়ার্কার্স ওয়েলবিং এওয়ার্ড ২০২০’ এর বিজয়ী কারখানাগুলো হলো- আলিম নীট বিডি লি:, অনন্ত গার্মেন্টস লি:, আজমাত অ্যাপারেলস লি:, কমফিট কম্পোজিট নীট লি:, ডেনিম এক্সপার্ট লি:, ইকোটেক্স লি:, এনভয় টেক্সটাইলস লি:, ফকির অ্যাপারেলস লি:, নীট প্লাস লি:, মডেল ডি ক্যাপিটাল ইন্ডাস্ট্রীজ লি:, এমএএস ইন্টিম্যাটস বাংলাদেশ (প্রা:) লি:, মাসকো গ্রুপ, এমজি নীচ স্টীচ লি:, রেনেসাঁ গ্রুপ, স্নোটেক্স আউটারওয়্যার লি:, তসরিফা ইন্ডাস্ট্রীজ লি: এবং ইয়াসিন নীটেক্স ইন্ডাস্ট্রীজ লি:।

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাপান-বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (জেবিসিসিআই) এর চেয়ারম্যান এবং বাংলাদেশে নিযুক্ত চিলির অনারারী কন্সুলেটের কনসাল জনাব আসিফ এ চৌধুরী, বাংলাদেশ রপ্তানী প্রক্রিয়াজাতকরণ অঞ্চলের সাবেক নির্বাহী চেয়ারম্যান জনাব ব্রিগেডিয়ার জেনারেল (অব:) এম মফিজুর রহমান, এমফোরির বাংলাদেশ প্রতিনিধি জনাব সাইফুল মিল্লাত, বিজকেয়ারের প্রধান নির্বাহী জনাব মহিউদ্দিন বাবর, মডেল গ্রুপের গ্রুপ পরিচালক জনাব কানাই সরকার, ইউএসবি সার্টিফিকেশনের বাংলাদেশ প্রতিনিধি জনাব রাসেল পারভেজ এবং সাষ্টেইন্যাবল ম্যানেজমেন্ট সিষ্টেম ইনক. ও আএমজি টাইমস এর সম্পাদক জনাব আব্দুল আলিম।

বিশেষ অতিথিবৃন্দ বিজয়ী কারখানার প্রতিনিধিদের হাতে পুরস্কার তুলে দেন।

এ প্রতিযোগিতা দেশের রপ্তাণীমুখী পোশাক শিল্পের বিভিন্ন ইতিবাচক দিককে খুজে বের করে বিশ্বব্যাপি ছড়িয়ে দেবে এবং দেশের সুনাম বয়ে আনবে বলে বক্তারা আশা প্রকাশ করেন।

পাশাপাশি পোশাক খাতসংশ্লিষ্ট ছবিসংবলিত চিত্রকর্ম প্রদর্শনী ‘মেড ইন বাংলাদেশ’ এর ছবিগুলো এঁকেছেন চিত্রশিল্পী সুমাইয়া জাহান এবং সালমীম খান কলি।

শান্ত-মারিয়াম ইউনিভার্সিটি অব ক্রিয়েটিভ টেকনোলজি’র চেয়ারম্যান প্রফেসর মোস্তাফিজুল হক এতে প্রধান অতিথি এবং প্রখ্যাত চিত্রশিল্পী জনাব নাসিম আহমেদ নাদভী ও দেওয়ান মিজান এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। পরে আগত অতিথিবৃন্দ প্রদর্শনী ঘুরে দেখেন।

তৈরি পোশাক কারখানা, ব্র্যান্ড, বায়িং হাউজ, সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান থেকে ২ শতাধিক প্রতিনিধি এই আয়োজনে অংশগ্রহণ করেন।

Comments


আর্কাইভ