ঢাকা রবিবার, এপ্রিল ১৮, ২০২১



বায়েলা’র যাত্রা শুরু

ডেস্ক রিপোর্ট: যাত্রা করল তরুণ প্রজন্মের পোশাক ব্যবসায়ীদের সংগঠন বাংলাদেশ অ্যাপারেল ইয়ুথ লিডার অ্যাসোসিয়েশন (বায়েলা)।

শনিবার (২৭ ফেব্রুয়ারি) সন্ধ্যায় রাজধানীর একটি হোটেলে উদ্বোধনী অনুষ্ঠানে তরুণ প্রজন্মের সংগঠনের সভাপতি হিসাবে দায়িত্ব নেন আবরার হোসেন সায়েম। সাধারণ সম্পাদক আল শাহরিয়ার আহমেদ। বাংলাদেশের পোশাক শিল্পকে আরও এগিয়ে নিয়ে বিশ্ববাজারে ব্র্যান্ড বাংলাদেশ প্রতিষ্ঠায় কাজ করার প্রত্যয় জানান নেতৃবৃন্দ।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। তিনি বলেন, তরুণরা যেভাবে এগিয়ে এসেছে তাতে পথ হারাবে না বাংলাদেশ।

এসময় বিজিএমইএ, বিকেএমইএ, বিটিএমইএ এর নেতৃবৃন্দ ও দেশের পোশাক খাতের প্রতিষ্ঠিত ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন। তারা বলেন, ডেমোগ্রাফিক ডিভিডেন্ড সুবিধা ভোগ করছে বাংলাদেশ। ৭৩ শতাংশ জনগণের বয়স ৪০ বছরের মধ্যে। এই সুবিধা কাজে লাগাতে তরুণদের দায়িত্ব নিতে হবে। পোশাকের বিশ্ববাজারে ৩০ শতাংশের বেশি রফতানি করে চীন। বাংলাদেশের রফতানি মাত্র ৭ শতাংশের মতো। এই হার বাড়াতে হবে। মধ্যম আয়ের দেশ এখন বাংলাদেশ।

তারা বলেন, সামনের দিকে চতুর্থ শিল্পবিপ্লবের চ্যালেঞ্জ নিতে এখন থেকে কাজ করতে হবে। পাশাপাশি নতুন নতুন বাজার খুঁজে বের করে পণ্য বহুমুখী করতে হবে।

Comments


আর্কাইভ