ঢাকা বৃহস্পতিবার, ডিসেম্বর ৩, ২০২০



বিলস’র উদ্যোগে শ্রমজীবী মানুষের মধ্যে খাদ্য সহায়তা

নিজস্ব প্রতিবেদক: ঢাকা সিটি করপোরেশনের (ডিএসসিসি) বিভিন্ন সেক্টরের ২ হাজার ৪০০ শ্রমজীবী মানুষের মধ্যে খাদ্য সহায়তা বিতরণ করেছে বাংলাদেশ ইনস্টিটিউট অব লেবার স্টাডিজ-বিলস এবং ড্যানিশ ট্রেড ইউনিয়ন ডেভেলপমেন্ট এজেন্সি (ডিটিডিএ)।

বৃহস্পতিবার (১৩ আগষ্ট) শ্রম ভবন মিলনায়তনে এসব খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। বিলস চেয়ারম্যান মো. হাবিবুর রহমান সিরাজের সভাপতিত্বে খাদ্য সহায়তা বিতরণ কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান।

এছাড়া বাংলাদেশে নিযুক্ত ডেনমার্কের রাষ্ট্রদূত উইনি এসট্রাপ পিটারসেন, বিলস মহাসচিব ও নির্বাহী পরিচালক নজরুল ইসলাম খান, জাতীয় শ্রমিক লীগের সভাপতি ফজলুল হক মন্টু, বাংলাদেশ জাতীয়তাবাদী শ্রমিক দলের সভাপতি আনোয়ার হোসেন, জাতীয় শ্রমিক জোট বাংলাদেশ এর সাধারণ সম্পাদক নইমুল আহসান জুয়েল, বাংলাদেশ লেবার ফেডারেশন এর সাধারণ সম্পাদক অ্যাডভোকেট দেলোয়ার হোসেন খানসহ জাতীয় ট্রেড ইউনিয়ন ফেডারেশন নেতারা উপস্থিত ছিলেন।

উদ্বোধনী অনুষ্ঠানের মাধ্যমে খাদ্য সামগ্রী বিলস সহযোগী ১৩টি জাতীয় ট্রেড ইউনিয়ন ফেডারেশনের কাছে হস্তান্তর করা হয় এবং পরে ২ হাজার ৪০০ শ্রমিকদের মধ্যে বিতরণ করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বেগম মন্নুজান সুফিয়ান বলেন, বিলস এর উদ্যোগে ও ডিটিডিএ’র সহায়তায় যে খাদ্য সাহায্য করা হয়েছে, তা শ্রমজীবী মানুষের জন্য সহায়ক হবে। স্বাধীনতা যুদ্ধে ডেনমার্ক সরকারের বাংলাদেশের প্রতি অকুণ্ঠ সমর্থন ছিল উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, ড্যানিশ সরকারের সব সহযোগিতার মধ্য দিয়ে এ বিষয়টি সব সময়ই প্রতিফলিত হয়। বাংলাদেশ ডেনমার্ক সরকারের এই সহযোগিতার কথা কখনও ভুলবে না বলে তিনি উল্লেখ করেন।

উইনি এসট্রাপ পিটারসেন ডিটিডিএ’র সহযোগিতাকে অভিনন্দন জানিয়ে বলেন, বাংলাদেশের শ্রমজীবী মানুষের পাশে ডেনমার্ক সরকার সব সময়ই থাকতে চায়।

কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের মহাপরিদর্শক শিবনাথ রায় বলেন, ড্যানিশ সরকার বিভিন্নভাবে বাংলাদেশের উন্নয়নে সহায়তা করছে, বিশেষ করে তাদের সহায়তায় প্রশিক্ষণের মাধ্যমে শ্রম পরিদর্শকদের দক্ষতা উন্নয়ন হচ্ছে। তিনি আশা করেন এ ধরনের সহযোগিতা উত্তরোত্তর বৃদ্ধি পাবে।

Comments


আর্কাইভ