ঢাকা মঙ্গলবার, আগস্ট ১১, ২০২০



নীট প্লাস লি. এর শ্রমিকদের মাঝে ঈদ উপহার বিতরণ

নিজস্ব প্রতিবেদক: করোনা বা কোভিড-১৯ সংকটে সবচেয়ে বেশি নেতিবাচক প্রভাব পড়েছে দেশের তৈরী পোশাক শিল্পে। বায়ারদের ক্রয়াদেশ স্থগিত, বাতিল আর লকডাউনের ছুটিতে পোশাক শিল্পের চাকা প্রায় স্থবির। এ অবস্থায় আর্থিক ক্ষতির মুখে পোশাক কারখানার মালিকরা। আর চাকরীচ্যুত, সময় মতো মজুরী না পাওয়া, মজুরী কমে যাওয়া আর নানা শঙ্কায় চরম দুর্ভোগে আছে শ্রমিকরাও। এমন নানা সংকটময় সময়েও অভিভাবকের মত শ্রমিকদের পাশে রয়েছে গাজীপুরের মৌচাক এলাকায় অবস্থিত শতভাগ তৈরী পোশাক রপ্তানীকারক শীর্ষ প্রতিষ্ঠান’ নীট প্লাস লিমিটেড।

নীট প্লাস লিমিটেড করোনা সংকটে কোনো শ্রমিক ছাঁটাই করেনি। সময়মতো সকল শ্রমিকের বেতন ও পাওনাদি পরিশোধ করেছেন । ঈদ বোনাসও দেয়া হবে সময়মতো। আর করোনা সময়ে আসন্ন ঈদের আমেজকে বাড়িয়ে দিতে নীট প্লাস লিমিটেড তার ৩৬০০ শ্রমিকদের মাঝে তুলে দিয়েছেন ঈদের উপহার।

গত মঙ্গলবার (১২ মে ২০২০) থেকে শুরু করে বৃহস্পতিবার পর্যন্ত ধাপে ধাপে কারখানাাটির ৩৬০০ জন শ্রমিক, কর্মচারী ওর কর্মকর্তার মাঝে ১০ কেজি চাল, ২ কেজি মসুরের ডাল, ২ কেজি পেঁয়াজ, ১ কেজি চিনি, ১ কেজি লবণ, ১ কেজি সয়াবিন তেল আর একটি সুগন্ধী সাবানসহ উপহার সামগ্রী হিসাবে প্রদান করা হয়। সামাজিক দুরত্ব বজায় রেখে আনন্দচিত্তে এসব উপহার গ্রহণ করেন শ্রমিকরা।

উপহার তুলে দিচ্ছেন নীট প্লাস লিমিটেড এর নির্বাহী পরিচালক ও সিইও জনাব আজাদ আহমেদ পাটোয়ারী।

উপহার সামগ্রী প্রদান উদ্বোধকালে উপস্থিত ছিলেন নীট প্লাস লিমিটেড এর নির্বাহী পরিচালক ও সিইও জনাব আজাদ আহমেদ পাটোয়ারী, সিনিয়র জেনারেল ম্যানেজার জনাব আকরামুল আজম সেলিম, এক্সিকিউটিভ ডিরেক্টর (এমব্রয়ডারী) জনাব সৈয়দ আহসানুল হক রানা, মার্চেন্ডাইজিং এন্ড মার্কেটিং ডেপুটি জেনারেল ম্যানেজার জনাব জামাল উদ্দিন, ফেক্টরী ম্যানেজার জনাব মিল্টন গাজী ও ম্যানেজার (এইচআর এন্ড কমপ্লায়েন্স) জনাব খন্দকার যোবায়ের প্রমূখ।

নীট প্লাস লিমিটেড এর নির্বাহী পরিচালক ও সিইও জনাব আজাদ আহমেদ বলেন, আমাদের প্রতিটা শ্রমিকই আমাদেরকে মনেপ্রাণে ভালোবাসে এবং আমরাও তাদের কে আমাদের পরিবারের একজন সদস্য মনে করি । কোন রকম অভিযোগ ছাড়াই ভালোলোবেসে পরিশ্রম করে তারা । তাদের অক্লান্ত পরিশ্রমের ফসল আজকের নীট প্লাস লিমিটেড। তাদের এই অকৃত্রিম ভালোবাসা ধরে রাখতে আমাদের সকল প্রচেষ্টাই নগণ্য। তবুও আমরা চেষ্টা করি প্রতি ঈদে আমাদের শ্রমিক ভাইবোনদের মাঝে ঈদের উপহার তুলে দিতে। সামনে ঈদুল ফিতর। আমাদের সকল শ্রমিক, কর্মচারী ও কর্মকর্তাগণ যেনো ঈদে পরিবার নিয়ে দুবেলা খেতে পারে সেটা নিশ্চিত করতে চেষ্টা করেছি।

তিনি বলেন, নীট প্লাস লিমিটেড সবসময় শ্রমিকদের ভালোবাসার মূল্য দিতে চেষ্টা করেন । তাদের প্রতি দায়িত্বশীল হওয়া আমাদের একান্ত লক্ষ্য। প্রতিষ্ঠানটির সিনিয়র জেনারেল ম্যানেজার জনাব আকরামুল আজম সেলিম বলেন, আমারা প্রতিবছর ঈদুল ফিতরে শ্রমিকদের মাঝে ঈদ উপহার বিতরণ করি । এবারের উদ্যোগও তারই ধারাবাহিকতার একটি অংশ।

নীট প্লাস লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক জনাব ইশতিয়াক আহমেদ পাটোয়ারী এই কর্মসূচি নিজ দায়িত্বে পরিচালনা ও তদারকি করেন। নিজে বিভিন্ন বাজার ঘুরে মান সম্মত পণ্য ক্রয় করেন। নিজে নিয়মিত তদারকি করেন সঠিক ও সুষ্ঠ ভাবে বিতরণের জন্য।

নীট প্লাস লিমিটেড এর সকল শ্রমিক, কর্মচারী ও কর্মকর্তা গণ আসন্ন ঈদ কে সামনে করে এই উপহার পেয়ে অনেক খুশি। বেশ কিছু শ্রমিক উপহার গ্রহণ করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তাদের খুশির কথা প্রকাশ করেন। Md Rasel Mia তার ফেসবুকে লেখেন, “আলহামদুলিল্লাহ আজ আমাদের কোম্পানির মালিক আমাদের শ্রমিকদের ত্রাণ/উপহার দিয়েছেন।

মুরাদ মিজান লিখেছেন, আমরা খুবই খুশি আল্লাহ নীট প্লাস লিমিটেড কে আরো অনেক দূর এগিয়ে নিয়ে যাবে এই দোয়া করি। ভালো থাকুক, নিরাপদ থাকুক নীট প্লাস পরিবার।

ইসলাম রুবেল লিখেছেন, ধন্যবাদ নীট প্লাস লিঃ, আমরা খুবই আনন্দিত।

এমডি কোরবান লিখেছেন, ধন্যবাদ জানাই নীট প্লাস লিমিটেড কে, এভাবে মানব সেবা করে মহত্বের পরিচয় দেওয়ার জন্য।

এ বিষয়ে নীট প্লাস লিমিটেড এর ম্যানেজার (এইচআর এন্ড কমপ্লায়েন্স) খন্দকার যোবায়ের বলেন, কারখানার অফিসিয়াল ফেসবুক পেজের বাইরেও শ্রমিকগণ তাদের খুশি প্রকাশ করেছেন নিজের টাইম লাইনে উপহারের ছবি পোস্ট করে। তাছাড়া অনেক নারী ও পুরুষ শ্রমিক তাদের খুশি প্রকাশ করতে আমাদের কাছে আসছেন। আমি মনে করি এই উপহার বিতরণের মধ্যদিয়ে আরো একবার প্রমাণিত হলো নীট প্লাস লিমিটেড এ কর্মরত সবাই একটি পরিবারের সদস্য। আমরা গর্ববোধ করি, নীট প্লাস লিমিটেডের মালিক শ্রমিকের মাঝে এক আত্মিক বন্ধুসূলভ সম্পর্ক বিদ্যমান রয়েছে জন্য।

Comments


আর্কাইভ