ঢাকা বৃহস্পতিবার, সেপ্টেম্বর ২৩, ২০২১



‘বর্তমান শ্রম পরিস্থিতি নিয়ে ত্রিপক্ষীয় সভার সিদ্ধান্ত ও বাস্তবায়ন প্রক্রিয়া’ শীর্ষক মুক্ত আলোচনা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিনিধি: গত ২৮ এপ্রিল মালিকপক্ষ, শ্রমিকপক্ষ ও শ্রম মন্ত্রনালয়ের মধ্যকার ত্রিপক্ষীয় বৈঠকে গুরুত্বপূর্ণ কিছু সিদ্ধান্ত গ্রহন করা হয়। গৃহিত সিদ্ধান্তসমূহ এবং তা বাস্তবায়ন প্রক্রিয়া সম্পর্কে আরএমজি টাইমস এর আয়োজনে গতকাল ০৩ মে ২০২০ রাত ৯.০০ টায় অনুষ্ঠিত হয়েছে অনলাইন মুক্ত আলোচনা “বর্তমান শ্রম পরিস্থিতি নিয়ে ত্রিপক্ষীয় সভার সিদ্ধান্ত ও বাস্তবায়ন প্রক্রিয়া”।

আরএমজি টাইমস এর সম্পাদক জনাব আব্দুল আলিমের সঞ্চালনায় এতে আলোচক হিসেবে অংশগ্রহন করেন  এনট্রাষ্ট ফ্যাশন্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক জনাব মোহাম্মদ আক্তারুজ্জামান, আইন বিশেষজ্ঞ অ্যাডভোকেট জাফরুল হাসান শরীফ (চেয়ারম্যান ও ম্যানেজিং পার্টনার, অ্যাটর্নিস), বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবি ও শ্রম আইন বিশেষজ্ঞ অ্যাডভোকেট ডঃ উত্তম কুমার দাস এবং জাতীয় গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের সভাপতি জনাব আমিরুল হক আমিন।

ত্রিপক্ষীয় বৈঠকে লে-অফ, ছাঁটাই ও এপ্রিল মাসের বেতন সম্পর্কিত যে সিদ্ধান্ত গৃহিত হয় তার আইনী ব্যাখ্যা-বিশ্লেষণ, মালিক পক্ষের মনোভাব ও ট্রেড ইউনিয়ন বা শ্রমিক পক্ষের উক্ত সিদ্ধান্তগুলোর প্রতি কি প্রতিক্রিয়া তা এ আলোচনায় স্পষ্ট হয়ে ওঠে।

মুক্ত আলোচনাটি আরএমজি টাইমস এর অফিসিয়াল ফেসবুক পেজ এ সরাসরি সম্প্রচারিত হয়।

Comments


আর্কাইভ