Logo

আবারো ঢাকামুখী পোশাক শ্রমিকরা

RMG Times
শনিবার, এপ্রিল ২৫, ২০২০
  • শেয়ার করুন

ডেস্ক রিপোর্ট: করোনা সংক্রমণের ঝুঁকি নিয়ে ঢাকায় ফিরতে শুরু করছেন পোশাক শ্রমিকরা। আজ শনিবার সকালে পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথ ও ঢাকা-আরিচা মহাসড়ক ধরে দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১টি জেলার শতাধিক মানুষকে ফিরতে দেখা গেছে।

তারা বলেন, আগামীকাল থেকে ঢাকা ও আশেপাশের শিল্প কারখানা ও গার্মেন্টস খুলবে। কাজে যোগ দিতে কর্মস্থলে ফিরতে হচ্ছে। গণপরিবহন বন্ধ থাকায় অতিরিক্ত ভাড়া দিয়ে ট্রাক, পিকআপ ভ্যান, রিকশা, পায়ে ঠেলা ভ্যান ভাড়া নিতে হয়েছে।

কেউ কেউ পায়ে হেঁটেই রওনা হয়েছে গন্তব্যের উদ্দেশে। সাভারের একটি কারখানায় কাজ করেন মাদারীপুরের মো. সজিব হোসেন। তিনি দ্য ডেইলি স্টারকে বলেন, ‘কাল কারখানা খুলবে। না গেলে চাকরি থাকবে না। তাই স্ত্রী ও এক সন্তান নিয়ে ফিরছি। যানবাহন বদলে বদলে মানিকগঞ্জ পর্যন্ত এসেছি। তিন গুন বেশি ভাড়া লেগেছে।’

মানিকগঞ্জ ট্রাফিক বিভাগের পরিদর্শক মো. রাসেল আরাফাত বলেন, শুক্রবার রাত থেকে ঢাকামুখী পোশাককর্মীদের ভিড় চোখে পড়েছে। সরকারি নির্দেশনা অনুযায়ী পুলিশ সদস্যরা তাদের দায়িত্ব পালন করছেন। কোনো ধরনের গণপরিবহন সড়কে চলতে দেওয়া হচ্ছে না। পুলিশের চোখ ফাঁকি দিয়ে অনেকে পায়ে হেঁটেও যাচ্ছেন।

সৌজন্যে: দ্যা ডেইলি স্টার