ঢাকা বুধবার, মার্চ ৩, ২০২১



করোনা প্রতিরোধে মডেল গ্রুপের পাঁচ কোটি টাকার প্যাকেজ কর্মসূচি

নিজস্ব প্রতিনিধি: মহামারী করোনা প্রতিরোধ এবং কর্মহীন, দুঃস্থ ও অসহায় মানুষের জন্য প্রায় পাঁচ কোটি টাকার সহায়তা কর্মসূচি হাতে নিয়েছে দেশের অন্যতম শীর্ষ তৈরী পোশাক প্রস্তুত ও রপ্তানীকারক শিল্প প্রতিষ্ঠান মডেল গ্রুপ।

শনিবার দুপুরে ফতুল্লার পশ্চিম তল্লা এলাকায় ‘ মডেল ডি ক্যাপিটাল ইন্ডাস্ট্রিজ লিমিটেড’ এর হলরুমে এক সংবাদ সম্মেলনে মডেল গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক জনাব মাসুদুজ্জামানের পক্ষে এ ঘোষণা দেন প্রতিষ্ঠানটির উর্ধ্বতন কর্মকর্তা অরুপ কুমার সাহা।

সামাজিক সচেতনতা ও পরিচ্ছন্নতা কর্মসূচিতে মডেল গ্রুপ ৪০ লাখ টাকা ব্যয়ে জেলার বিভিন্ন স্থানে জীবানুমুক্ত ও পরিচ্ছন্ন কর্মসূচি পালন করবে এবং করোনা বিষয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ অন্যান্য ক্ষেত্রে সকল প্রকার গুজব প্রতিরোধ সামাজিক সুরক্ষা বলয় সৃষ্টি করবে।

খাদ্য নিরাপত্তা কর্মসূচির আওতায় প্রতিষ্ঠানে কর্মরত ১৫ হাজার শ্রমিকদের মাঝে দেড় কোটি টাকার খাদ্য সামগ্রী বিতরণ করবে। এ উদ্যোগে প্রত্যেক শ্রমিককে চাল ডাল, আলু, পেয়াজ, তেল ও সাবান পৌছেঁ দেয়া হবে।

এ কর্মসূচির আওতায় আজ শ্রমিক ও অসহায় দুস্থ্য মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে।

এ কর্মসূচির আওতায় নারায়নগঞ্জে কর্তব্যরত স্বাস্থ্যকর্মীদের মাঝে বিশ্ব স্বাস্থ্য সংস্থা স্বীকৃত মানসম্মত ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম (পিপিই) যেমন সুরক্ষা পোশাক, হ্যান্ড গ্লাভস, সার্জিক্যাল মাস্ক, গগলস ও প্রোটেক্টিভ শিল্ডসহ চিকিৎসা সুরক্ষা সামগ্রী প্রদান করা হবে।

অর্থ সহায়তা কর্মসূচিতে করোনা পরিস্থিতি মোকাবেলায় প্রশাসন ও জনপ্রতিনিধিদের মাধ্যমে ১ কোটি ৫৮ লাখ টাকা নগদ অর্থ সহায়তা প্রদান করা হবে। এ কর্মসূচি অনুযায়ী মডেল গ্রুপ নারায়নগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভীকে ৩০ লাখ, নারায়নগঞ্জ-৪ (ফতুল্লা) আসনের সাংসদ একেএম শামীম ওসমানকে ২০ লাখ, নারায়নগঞ্জ-৫ (সদর বন্দর) আসনের সাংসদ একেএম সেলিম ওসমানকে ২০ লাখ, জেলা প্রশাসক মোঃ জসিম উদ্দিনকে ২০ লাখ, পুলিশ সুপার মোঃ জায়েদুল ইসলামকে ১০ লাখ, মধ্যবিত্ত নাগরিকদের জন্য ২০ লাখ, নারায়নগঞ্জ সিটি কর্পোরেশনের পরিচ্ছন্ন কর্মীদের জন্য আরো ১০ লাখ, ইলেক্ট্রিক ও প্রিন্ট মিডিয়ার সংবাদকর্মীদের জন্য ১০ লাখ, মডেল গ্রুপের ব্যবস্থাপনা পরিচালন মাসুদুজ্জামানের জন্মস্থান নাসিক ১১ নং ওয়ার্ডের কাউন্সিলর জমসের আলী ঝন্টুকে ২০ লাখ, নাসিক ১২ নং ওয়ার্ড কাউন্সিলর শওকত হাসেম শকুকে ৫ লাখ,  এবং ১৩ নং ওয়ার্ড কাউন্সিলর মাকসুদুল আলম খন্দকার খোরশেদকে ৩ লাখ টাকা প্রদান করা হবে। সকল কর্মসূচি চারটি ধাপে সম্পন্ন করা হবে।

এছাড়া মধ্যবিত্ত নাগরিকরা যাতে নিঃসঙ্কোচে প্রয়োজনীয় সহযোগিতা নিতে পারে সেজন্য দুইটি হটলাইন নাম্বার খোলা হয়েছে। যেকোনো প্রয়োজনে মডেল গ্রুপের সাথে যোগাযোগ করার অনুরোধ করা হয়েছে।

অরুপ কুমার সাহা জানান,  মডেল গ্রুপ সামাজিক দায়বদ্ধতার জায়গা থেকে সবসময়  নানামূখী সিএসআর কার্যক্রম গ্রহণ করে থাকে। করোনা মোকাবেলায় সরকারের নানা উদ্যোগকে বেগবান করার লক্ষ্যে এবং বিশেষত নারায়নগঞ্জের আপামর জনসাধারনের পাশে দাঁড়ানোর প্রতিশ্রুতি নিয়ে মডেল গ্রুপ এই পাচ কোটি টাকার প্যাকেজ কর্মসূচি ঘোষণা করেছে।

তিনি জানান, নারায়নগঞ্জের কৃতি সন্তান বিশিষ্ট শিল্পপতি ও সমাজসেবক জনাব মাসুদুজ্জামানের হাতে গড়া প্রতিষ্ঠান মডেল গ্রুপ আর্তমানবতার সেবায় সবসময় অগ্রণী ভূমিকা পালন করে আসছেন।

Comments


আর্কাইভ