ঢাকা মঙ্গলবার, জুন ২৫, ২০১৯



ঢাকায় এইচসিএসবি’র ইফতার মাহফিল অনুষ্ঠিত

নিজস্ব প্রতিধি: ‘আমরা যেতে চাই সেখানে, যেখানে যেতে পারেনি কেউ’ প্রতিপাদ্যের ওপর প্রতিষ্ঠিত দেশের পোশাক শিল্পে কর্মরত মানব সম্পদ, প্রশাসন ও কমপ্লায়েন্স পেশাজীবীদের সংগঠন ‘এইচআর অ্যান্ড কমপ্লায়েন্স সোসাইটি অব বাংলাদেশ (এইচসিএসবি)’র ইফতার মাহফিল গতকাল মঙ্গলবার রাজধানীর উত্তরাস্থ একটি হোটেলে অনুষ্ঠিত হয়েছে। দেশের বিভিন্ন পোশাক শিল্প প্রতিষ্ঠান থেকে আগত এইচসিএসবির সদস্যসহ সর্বমোট ৭৫ জন পেশাজিীবি এতে অংশগ্রহন করেন।

সংগঠনটির প্রতিষ্ঠাতা সদস্য জনাব আনোয়ার সাদাতের সঞ্চালনায় উক্ত ইফতার মাহফিলে উপস্থিত ছিলেন সাষ্টেইন্যাবল ম্যানেজমেন্ট সিষ্টেম ইনক. এর প্রধান নির্বাহী জনাব আব্দুল আলিম, গ্লোবাল সাষ্টেইন্যাবল সার্টিফেকশ সার্ভিসেস (জিএসসিএস) এর ব্যবস্থাপনা পরিচালক জনাব আব্দুল মোত্তালেব, কনসিসটেন্ট সার্টিফিকেশন সার্ভিসেস লিমিটেড এর ব্যাস্থাপনা পরিচালক জনাব কবির আহমেদ লিনজু, স্নোটেক্স আউটারওয়্যার লিমিটেড এর মানব সম্পদ ও কমপ্লায়েন্স বিভাগের ডিজিএম জনাব এ এইচ এম কামরুজ্জামান চৌধুরী, বেসিক শার্টস লিমিটেড এর মানব সম্পদ ও কমপ্লায়েন্স বিভাগের এজিএম জনাব মো: আব্দুল জলিল প্রমুখ।

বক্তারা বলেন, এইচসিএসবি বাংলাদেশের পোশাক শিল্পে মানব সম্পদ, প্রশাসন ও কমপ্লায়েন্স পেশাজীবীদের সংগঠনের দিক থেকে প্রথম সারিতে অবস্থান করে। এতে যারা সম্পৃক্ত আছেন তাদের সকলের কঠোর পরিশ্রমই তাদেরকে এ কৃতিত্ব এনে দিয়েছে। তবে এ ধারাবাহিকতা ধরে রাখতে হলে সামনের দিনগুলোতে আরও উদ্যমতার সাথে সময়োপযোগী সিদ্ধান্ত নিতে হবে। বর্তমানে চারপাশের সবকিছুর সাথে তাল মিলিয়ে পোশাক খাতও এগিয়ে যাচ্ছে টেকসই উন্নয়নের পথে। তাই আধুনিকতার সাথে মানিয়ে চলতে হলে লক্ষ্য স্থির করে সময়ের সাথে সাথে নিজেদেরকেও আপডেট করতে হবে, নিজের ও সংগঠনের সবার দক্ষতা উন্নয়নে নিতে হবে কার্যকরী পদক্ষেপ। আর এজন্য যারা সাংগঠনিক গুণের অধিকারী, তাদের আরও বলিষ্ঠ ভূমিকা পালন করতে হবে।

এইচসিএসবি’র ইফতার মাহফিলের কিছু মূহুর্ত

এসময় সংগঠনের সার্বিক উন্নয়নে যেকোন ধরনের সাহায্য, সহযোগীতারও আশ্বাস দেন তারা।

এইচসিএসবির পক্ষ্য থেকে বক্তব্য প্রদান করেন প্রতিষ্ঠাতা সদস্য সোহেল রানা, ইমরানুল ইসলাম ও সদস্য শফিকুর ইসলাম রাসেল। ঈদের পর এইচসিএসবি তাদের সকল সদস্যদের দক্ষতা বৃদ্ধির জন্য সময়োপযোগী  প্রশিক্ষনসহ আরও নতুন কিছু নিয়ে হাজির হবে বলে তারা আশাবাদ ব্যক্ত করেন।

পরে দেশ, জাতি ও দেশের অর্থনীতির চালিকাশক্তি পোশাক শিল্পসংশ্লিষ্ট খাতের মঙ্গল কামনায় বিশেষ মোনাজাত করা হয়।

পরিশেষে, মুক্ত আলোচনার মাধ্যমে এইচসিএসবির ইফতার মাহফিলের সফল সমাপ্তী ঘটে।


আর্কাইভ