ঢাকা মঙ্গলবার, জুন ২৫, ২০১৯



নারায়ণগঞ্জে ‘বিসিপিএস’ এর আয়োজনে ইফতার ও ৪র্থ প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

নিজস্ব প্রতিনিধি: বাংলাদেশের পোশাক শিল্প খাতের মানব সম্পদ, কমপ্লায়েন্স বিভাগে কর্মরত পেশাজীবিদের শীর্ষ সংগঠন ‘বাংলাদেশ কমপ্লায়েন্স প্রোফেশনাল্স সোসাইটি’ (বিসিপিএস) এর বাৎসরিক ইফতার ও  ৪র্থ প্রতিষ্ঠাবার্ষিকীর আয়োজন গত ১৮ই মে ২০১৯, শনিবার, নারায়ণগঞ্জের একটি হোটেলে সফলভাবে সম্পন্ন হয়েছে।

বিসিপিএস এর সাধারণ সম্পাদক কামাল হোসেনের সঞ্চালনায় ও বিসিপিএস এর সভাপতি নাঈম হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এক্সপোর্টার্স এসোসিয়েশন অব বাংলাদেশ এর প্রথম সহ সভাপতি ও এম বি নীট ফ্যাশন লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক জনাব মোহাম্মাদ হাতেম, বিশেষ অতিথি ছিলেন বিকেএমইএ’র সহ-সভাপতি (ফিন্যান্স) জনাব মোঃ হুমায়ুন কবির খাঁন শিল্পী, বিকেএমইএ’র সাবেক সহ-সভাপতি (ফিন্যান্স) জনাব মোঃ শামিম আহমেদ, বিকেএমইএ’র সাবেক পরিচালক ও  কেএনজেড নীটওয়্যার লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক জনাব মোঃ গোলাম জাকারিয়া ভূঁইয়া, বাঁধন নীট ফ্যাশন লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক জনাব মোঃআব্দুল্লাহ আল হোসেন (বাপ্পি)। এছাড়াও ঢাকা, গাজীপুর, সাভার ও নারায়ণগঞ্জের প্রায় তিন শতাধিক তৈরি পোশাক শিল্প পেশাজীবি উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

কোরআন তিলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠানের কার্যক্রম শুরু হয়।

প্রধান অতিথি জনাব মোহাম্মাদ হাতেম বলেন, বাংলাদেশে পোশাক শিল্পের উন্নয়ন কমপ্লায়েন্স পেশাজীবিদের হাত ধরেই শুরু হয়। কারণ ক্রেতাদের সকল চাহিদা পুরন করতে এই বিভাগে কর্মরত সকল পেশাকজীবির অনেক কষ্ট করতে হয়।

তিনি আরো বলেন, কমপ্লায়েন্স পেশাজীবিদের দক্ষতা বৃদ্ধির জন্য বিসিপিএস এর কার্যক্রমে আমি মুগ্ধ।

বিসিপিএস এর চলমান কার্যক্রম দেখে খুশি হয়ে তিনি বলেন, ভবিষ্যতে বিসিপিএস এর পাশে আমরা মালিক পক্ষ থাকবো এবং বিকেএমইএ’র মাধ্যমে আমরা সর্বাত্মক সহযোগীতা করার চেষ্টা করবো।

এসময় তিনি দক্ষ মানব সম্পদ ও খাঁটি কমপ্লায়েন্স কর্মী তৈরীতে প্রতি মাসে অন্তত একটি করে প্রশিক্ষন আয়োজনের আহবান জানান।

সংগঠনটির সভাপতি জনাব নাঈম হোসেন তার বক্তব্যে আগত অতিথি ও সকল সদস্যদের ধন্যবাদ জানিয়ে বিসিপিএস এর চলমান ও ভবিষ্যৎ কার্যক্রম ও পরিকল্পনা সর্ম্পকে আলোকপাত করেন।

তিনি বলেন, আজকে বিসিপিএস একটি সফল সংগঠন হলেও প্রতিষ্ঠার শুরুটা আমাদের জন্য অনেক কষ্টের ছিলো। ২০১৪ সালে মার্চ মাসে আমরা কয়েকজন মিলে নারায়ণগঞ্জ এর বিসিক থেকে সংগঠনের উদ্দ্যোগ গ্রহণ করি এবং বিভিন্ন কোম্পানির মানব সম্পদ ও কমপ্লায়েন্স পেশাজীবিদের সাথে এ ব্যপারে কথা বলতে শুরু করি। তাদের থেকে আমরা ইতিবাচক সাড়া পেয়ে ২০১৫ সালের মে মাসের ২৯ তারিখ আমরা আনুষ্ঠানিক যাত্রা শুরু করি। তার পর থেকেই চলছে আমাদের সবার প্রিয় সংগঠন বিসিপিএস এর এগিয়ে চলা, আজ ৪ বছর পেড়িয়ে পঞ্চম বছরে পদার্পন।

তিনি আরো বলেন, প্রতিষ্ঠার শুরু থেকে বাংলাদেশের প্রথম সারির প্রশিক্ষকদের মাধ্যমে এখন পর্যন্ত আমরা ২১ টা দিনব্যাপি প্রশিক্ষন আয়োজন করতে সক্ষম হয়েছি। প্রতিটা ট্রেনিং এর বিষয় ছিল সমসাময়িক কমপ্লায়েন্স এর চাহিদা অনুযায়ী। বিসিপিএস এর উদ্দ্যোগে এখন পর্যন্ত প্রায় ৫০ টার অধিক ওয়ার্কশপ ও গ্রুপ স্টাডি সম্পন্ন হয়েছে। এছাড়াও আমরা প্রতিবছর সাধ্য অনুযায়ী বিভিন্ন সামাজিক কর্মকান্ডে অংশ নিয়ে থাকি। তার অংশ হিসেবে আমরা আগামী ২৪ শে মে ২০১৯, শুক্রবার, নারায়ণঞ্জের ৩ টি এতিম খানায় প্রায় দুই শতাধিক এতিম শিশুদের নিয়ে আবারও আমরা ইফতারের আয়োজন করবো। গত ৪বছর আপনাদের সহচর্য পেয়েছি, ভবিষ্যতেও আপনাদের সবার সহযোগিতা পেলে আমরা আরও বেশি উদ্যমতা নিয়ে কাজ করতে পারবো এবং দেশের পোশাক শিল্পের সার্বিক উন্নয়নে অবদান রাখতে পারবো।

সবশেষে, সংগঠনটির সভাপতি জনাব নাঈম হোসেন সকলকে ধন্যবাদ জানিয়ে সকল আনুষ্ঠানিকতার সমাপ্তি ঘোষনা করেন।

অনুষ্ঠানটির সহযোগীতায় ছিলো বিডি সাইন এন্ড সেইফটি এবং থ্রি আর এনভায়রণমেন্টাল কনসালটিং লিমিডেট।


আর্কাইভ