ঢাকা বৃহস্পতিবার, মে ২৩, ২০১৯



চট্টগ্রামে অনুষ্ঠিত হলো দিনব্যাপি কাইজেন প্রশিক্ষন কর্মশালা

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম: কাইজেন, একটি জাপানী শব্দ বা ধারণা যার দ্বারা একটি ব্যবসা প্রতিষ্ঠানে মালিক থেকে শুরু করে শ্রমিক পর্যন্ত উন্নতি বিধান করতে সার্বিক কর্মকান্ডকে বোঝায়।  বাংলাদেশ বানিজ্যিক রাজধানী চট্টগ্রামে অনুষ্ঠিত হলো সংক্ষিপ্ত কাইজেন বিষয়ক দিনব্যাপি প্রশিক্ষন কর্মশালা।

গতকাল নগরীর  এর একটি হোটেলে প্রশিক্ষনটির আয়োজন করে দেশের তৈরি পোশাক খাতের মানব সম্পদ, প্রশাসন ও কমপ্লায়েন্স বিভাগে কর্মরত চট্টগ্রাম ভিত্তিক পেশাজীবি সংগঠন এইচআরসিএপিএ।

প্রশিক্ষক হিসাবে কর্মশালাটি পরিচালনা করেন কাইজেন বিষেশজ্ঞ এবং এইচআরসিএপিএ’র উপদেষ্টা  জনাব ওসমান গনি মজুমদার। উক্ত প্রশিক্ষন কর্মশালায় চট্টগ্রামের বিভিন্ন তৈরী পোশাক কারখানা ও অন্যন্য শিল্পকারখানার ২৫ জনের বেশি প্রতিনিধি অংশগ্রহন করেন।

প্রশিক্ষক ও আয়োজকদের সাথে সকল প্রশিক্ষনার্থী

এই প্রশিক্ষনটি ছিল এইচআরসিএপিএ’র ব্যানারে দ্বিতীয় আয়োজন। এতে মিডিয়া পার্টনার ছিল অনলাইন ভিত্তিক টিভি ৭১ বাংলা টিভি এবং আরএমজি টাইমস।

প্রশিক্ষন শেষে সবাইকে উপস্থিতি সনদপত্র প্রদান করা হয়।

উল্লেখ্য যে, এইচআরসিএপিএ একটি চট্টগ্রাম ভিত্তিক পেশাজীবি সংগঠন। এর উপদেষ্টা হিসেবে আছেন, জনাব ওসমান গনি মজুমদার এবং নির্বাহী সদস্যবৃন্দ জনাব এ.বি.এম আরমান হেসেন (বাবু), জনাব মোঃ নাজির আাহমেদ (মিটুু), জনাব মোঃ নাজমুল হাসান, জনাব মোঃ আবদুর রহমান সোহাগ এবং জনাব মোঃ মোস্তফা কামাল।


আর্কাইভ