ঢাকা সোমবার, এপ্রিল ২২, ২০১৯



পেশাগত স্বাস্থ্য ও নিরাপত্তা ঝুঁকি নিরুপন ও ব্যবস্থাপনা বিষয়ক দিনব্যাপি কর্মশালা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিনিধি: কর্মক্ষেত্রে পেশাগত স্বাস্থ্য ও নিরাপত্তা বিষয়টি অধিক গুরুত্বপূর্ণ। বাংলাদেশের তৈরি পোশাক শিল্প অর্থনীতির মূল চালিকাশক্তি। এ খাতে কর্মরত আছে বহুসংখ্যক মানুষ। তাই, তাদের সকলের পেশাগত স্বাস্থ্য ও নিরাপত্তা নিশ্চিত করতে বিদ্যমান ঝুঁকিসমূহ নিরুপন করে নিতে হবে প্রয়োজনীয় পদক্ষেপ। এ লক্ষ্যকে সামনে রেখে ঢাকায় অনুষ্ঠিত হলো পেশাগত স্বাস্থ্য ও নিরাপত্তা ঝুঁকি নিরুপন ও ব্যবস্থাপনা বিষয়ক দিনব্যাপি কর্মশালা।

গতকাল, ২২ মার্চ ২০১৯, ঢাকার উত্তরাস্থ একটি হোটেলে এ কর্মশালার আয়োজন করে পোশাক শিল্পে কর্মরত মানব সম্পদ, প্রশাসন, কমপ্লায়েন্স ও কল্যান পেশাজীবিদের সংগঠন বাংলাদেশ অ্যাডমিন, এইচ আর, কমপ্লায়েন্স অ্যান্ড ওয়েলফেয়ার সোসাইটি (বা-সচ)।

কর্মশালাটি পরিচালনা করেন আন্তর্জাতিক প্রশিক্ষক ও সাষ্টেইন্যাবল ম্যানেজমেন্ট সিষ্টেম ইনক. এর প্রধান নির্বাহী জনাব আব্দুল আলিম। এতে ৪০ জন প্রশিক্ষনার্থী অংশগ্রহন করেন।

উক্ত কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নর্দার্ন তসরিফা ইন্ডাস্ট্রি লিঃ’র চীফ অপারেটিং অফিসার জনাব আরমানুল আজিম ও স্নোটেক্স আউটারওয়্যার লিঃ’র এর মানব সম্পদ ও কমপ্লায়েন্স বিভাগের ডেপুটি জেনারেল ম্যানেজার জনাব এএইচএম কামরুজ্জামান চৌধুরী।

বা-সচ’র প্রতিষ্ঠাতা-চেয়ারম্যান জনাব কবিনুর রহমান কবির প্রশিক্ষক, বিশেষ অতিথি ও সকল প্রশিক্ষনার্থীদেরকে সংগঠনের পক্ষ থেকে ধন্যবাদ ও অভিনন্দন জ্ঞাপন করেন। এসময় বা-সচ এর পক্ষ থেকে জনাব আব্দুল আলিমকে বিশেষ সম্মাননা তুলে দেয়া হয়।

উপস্থিতি সনদপত্র বিতরণের মধ্য দিয়ে কর্মশালাটির পরিসমাপ্তি ঘটে।


আর্কাইভ