ঢাকা শনিবার, মার্চ ২৩, ২০১৯



টিভির প্যানেলে চার বছরের গ্যারান্টি দিচ্ছে মার্সেল

নিজস্ব প্রতিবেদক: টেলিভিশনের প্যানেলে চার বছরের রিপ্লেসমেন্ট গ্যারান্টির ঘোষণা দিয়েছে দেশীয় ব্র্যান্ড মার্সেল। চলতি বছরের ২ মার্চ থেকে এই সিদ্ধান্ত কার্যকর হয়েছে। এখন থেকে ৩২ ইঞ্চি বা তদুর্ধ্ব আকারের এলইডি টেলিভিশন কেনার পর চার বছরের মধ্যে প্যানেলে কোনো সমস্যা হলে গ্রাহকদের বিনামূল্যে প্যানেল পাল্টে দেয়া হবে। টিভির উচ্চগুণগতমান নিশ্চিত হওয়ার আত্মবিশ্বাসে এই ঘোষণা দেয় মার্সেল।

রোববার (১০ মার্চ ২০১৯) রাজধানীর বসুন্ধরায় মার্সেল করপোরেট অফিসের সম্মেলন কক্ষে আয়োজিত এক ডিক্লারেশন প্রোগ্রামে এই বিষয়ে আনুষ্ঠানিক ঘোষণা দেয়া হয়। অনুষ্ঠানে জানানো হয়, এর পাশাপাশি মার্সেলের যেকোনো মডেলের এলইডি টিভিতে রয়েছে ছয় মাসের রিপ্লেসমেন্ট গ্যারান্টি। থাকছে ৫ বছরের ফ্রি বিক্রয়োত্তর সেবাও।

মার্সেল টিভির প্যানেলে ৪ বছরের গ্যারান্টি ঘোষণা অনুষ্ঠানে বক্তব্য রাখছেন প্রতিষ্ঠানটির নির্বাহী পরিচালক ইভা রিজওয়ানা।

ডিক্লারেশন প্রোগ্রামে উপস্থিত ছিলেন মার্সেলের নির্বাহী পরিচালক ইভা রিজওয়ানা, মো. হুমায়ূন কবির, আমিনুল ইসলাম খান (আমিন খান), হেড অব সেলস ড. সাখাওয়াত হোসেন এবং হেড অব সার্ভিস মুজাহিদুল ইসলাম।

এতে জানানো হয়, বিশ্বমানের মার্সেল এলইডি টিভি তৈরি হয় গাজীপুরের চন্দ্রায় নিজস্ব কারখানায়। এজন্য বিশাল বিনিয়োগের মাধ্যমে বিশ্বের লেটেস্ট প্রযুক্তির মেশিনারিজ স্থাপন করা হয়েছে। গড়ে তোলা হয়েছে বৃহৎ টেলিভিশন গবেষণা ও উন্নয়ন বিভাগ। যেখানে উচ্চ-শিক্ষিত, মেধাবী ও দক্ষ প্রকৌশলীরা মার্সেল টিভির মান উন্নয়নে উন্নত বিশ্বের সঙ্গে পাল্লা দিয়ে কাজ করে যাচ্ছেন।

অনুষ্ঠানে মার্সেলের নির্বাহী পরিচালক এবং হেড অব সেলস ড. সাখাওয়াত হোসেন জানান, ৩২ ইঞ্চি থেকে শুরু করে ৫৫ ইঞ্চি পর্যন্ত স্মার্ট এবং নন-স্মার্ট টেলিভিশনের প্যানেলের ক্ষেত্রে বর্ধিত এই গ্যারান্টি সুবিধা মিলবে। আর ২০ থেকে ২৮ ইঞ্চি টিভির প্যানেলে ২ বছরের গ্যারান্টি থাকবে।

তিনি আরো জানান, বর্তমানে স্থানীয় বাজারে মার্সেলের রয়েছে ৩২, ৩৯, ৪৩, ৪৯ এবং ৫৫ ইঞ্চির ১২টি বৈচিত্র্যময় মডেলের এলইডি টেলিভিশন। যেগুলোর দাম ১৭,৫০০ টাকা থেকে ৫৯,৯০০ টাকার মধ্যে। এছাড়াও রয়েছে ৩২ থেকে ৪৩ ইঞ্চি পর্যন্ত ৫ মডেলের স্মার্ট টেলিভিশন। যা মিলবে ২২,৯০০ থেকে ৪৪,৯০০ টাকার মধ্যে। আর ২০ থেকে ২৮ ইঞ্চি পর্যন্ত ১০ মডেলের মার্সেল টিভি পাওয়া যাচ্ছে মাত্র ১১,৯০০ টাকা থেকে ১৬,৯০০ টাকার মধ্যে।

মার্সেলের ব্র্যান্ড অ্যাম্বাসেডর চিত্রনায়ক আমিন খান বলেন, সাশ্রয়ী দামে উচ্চমানের টেলিভিশন দিয়ে এরইমধ্যে গ্রাহকদের আস্থা ও মন জয় করেছে মার্সেল। দেশের বাজারে মার্সেল এখন দ্রুত বর্ধনশীল ব্র্যান্ড। টেলিভিশন প্যানেলের গ্যারান্টি সুবিধা চার বছরে উন্নীত করায় মার্সেলের প্রতি গ্রাহকদের আস্থা আরও বৃদ্ধি পাবে।

মার্সেলের হেড অব সার্ভিস মুজাহিদুল ইসলাম বলেন, এলইডি টিভির সবচেয়ে গুরুত্বপূর্ণ অংশ হচ্ছে প্যানেল। টিভির মোট ব্যয়ের ৬০ শতাংশই লাগে প্যানেলে। প্যানেল ক্ষতিগ্রস্থ হলে গ্রাহককে গুণতে হয় মোটা অঙ্কের অর্থ। বাজারে আমদানিকৃত অখ্যাত ব্র্যান্ডের এলইডি টিভি কিনে গ্রাহকরা ক্ষতিগ্রস্ত হচ্ছেন। কারণ এসব টিভিতে বেশিরভাগ সময়েই ব্যবহার করা হয় নিম্নমানের প্যানেল।

আইএসও ক্লাস সেভেন ডাস্ট ফ্রি ক্লিন রুমে অত্যাধুনিক প্রযুক্তির এইচএডিএস (হাই অ্যাডভান্স সুপার ডাইমেনশন সুইচ) এবং আইপিএস (ইন প্ল্যান সুইচিং) প্যানেল তৈরি করে মার্সেল। যা গুণগত মান ও দীর্ঘস্থায়িত্ব নিশ্চিত করে। এর ফলে দর্শকরা পান লার্জ ভিউয়িং অ্যাঙ্গেল এবং হাই কন্ট্রাস্ট পিকচার। সেইসঙ্গে মার্সেল টিভি ব্যাপক বিদ্যুৎ সাশ্রয়ী।

উল্লেখ্য, মার্সেল টিভিতে উচ্চমানের ছবি ও শব্দের গুণগতমান নিশ্চিত করতে ডাইনামিক নয়েজ রিডাকশন, মোশন পিকচার, সর্বোচ্চ ফ্রেম রেট, ডলবি ডিজিটাল সাউন্ড সিস্টেম সমৃদ্ধ নিজস্ব ডিজাইনের উন্নত প্রযুক্তির মাদারবোর্ড ব্যবহার করা হচ্ছে। উৎপাদন পর্যায়ে নিজস্ব কারখানায় কঠোরভাবে মান নিয়ন্ত্রণ করা হচ্ছে। সাশ্রয়ী মূল্যে এলইডি টিভি বাজারজাত করায় বিক্রিও হচ্ছে বেশি। অধিক উৎপাদনের ফলে কমে যাচ্ছে উৎপাদন খরচ। যার সুফল পাচ্ছেন ক্রেতারা। তারা আরো সাশ্রয়ী মূল্যে দেশে তৈরি বিশ্বমানের এলইডি টেলিভিশন কিনতে পারছেন।

Write a comment

Print Friendly, PDF & Email

এই বিভাগের আরও খবর


আর্কাইভ



error: Content is protected !!