Logo

যে কোনো ব্র্যান্ডের পুরনো এসি বদলে নতুন এসি দিচ্ছে ওয়ালটন

RMG Times
সোমবার, ফেব্রুয়ারি ১১, ২০১৯
  • শেয়ার করুন

ইনভার্টার এসির কম্প্রেসরে ১০ বছরের গ্যারান্টি

নিজস্ব প্রতিবেদক: দেশব্যাপী ‘এসি এক্সচেঞ্জ অফার’ শুরু করেছে বাংলাদেশের ইলেকট্রনিক্স জায়ান্ট ওয়ালটন। এর আওতায় যে কোনো ব্র্র্যান্ডের ব্যবহৃত এসি বদলে নতুন এসি দিচ্ছে তারা। ওয়ালটন প্লাজা ও শোরুমে পুরাতন এসি জমা দিয়ে গ্রাহকরা ওয়ালটনের যেকোনো মডেলের নতুন এসি কিনতে পারবেন। পুরনো এসি জমা দিলে গ্রাহক তার পছন্দকৃত নতুন ওয়ালটন এসির মূল্য থেকে ২৫ শতাংশ ছাড় পাবেন। অফারটি ফেব্রুয়ারির ৭ তারিখ খেকে সারা দেশে শুরু হয়েছে। চলবে ৩১ মার্চ পর্যন্ত।

এই সুবিধার পাশাপাশি আবাসিক ব্যবহারের ক্ষেত্রে ইনভার্টার প্রযুক্তির এসির কম্প্রেসরে ১০ বছরের গ্যারান্টি সুবিধা ঘোষণা করেছে ওয়ালটন। আগে এই সুবিধাটি ছিলো ৮ বছরের জন্য। চলতি মাসের ১০ তারিখ থেকে ইনভার্টার এসি ক্রয়ের ক্ষেত্রে কম্প্রেসরের বর্ধিত এই গ্যারান্টি সুবিধা পাবেন ক্রেতারা। কর্তৃপক্ষ জানায়, গ্রাহকদের বাড়তি সুবিধা দিতেই এসব উদ্যোগ নেয়া হয়েছে।

ওয়ালটনের নির্বাহী পরিচালক উদয় হাকিম বলেন, গ্রাহকদের হাতে সর্বাধুনিক প্রযুক্তির পণ্য তুলে দিতে উৎপাদন প্রক্রিয়ায় বিশ্বের লেটেস্ট প্রযুক্তি ব্যবহার করছে ওয়ালটন। এরই ধারাবাহিকতায় ইন্টিলিজেন্ট ইনভার্টার প্রযুক্তির এসি বাজারে এনেছে তারা। এসব এসিতে ব্যবহৃত কম্প্রেসরের উচ্চ গুণগতমান ও দীর্ঘস্থায়ীত্বের বিষয়ে শতভাগ আস্থা রয়েছে বলেই গ্যারান্টির মেয়াদ বাড়িয়ে ১০ বছর করা হয়েছে। এক্সচেঞ্জ অফার সম্পর্কে তিনি বলেন, দেশীয় প্রতিষ্ঠান হিসেবে দেশবাসীকে সেবা করার এটি একটি সুযোগ।

ওয়ালটন এসি’র চীফ অপারেটিং অফিসার প্রকৌশলী ইসহাক রনি জানান, কম্প্রেসরের বড় ধরনের সমস্যা হলে রিপ্লেসমেন্ট বা নতুন কম্প্রেসর যুক্ত করতে হয়। কিন্তু ওয়ালটনের ক্ষেত্রে সাধারনত এ ধরনের সমস্যা হয় না। কম্প্রেসরের এ্যাকুইরেসি এবং কুলিং সিস্টেম-এ বেশি পারফেকশন এনেছেন তারা। কম্প্রেসরে বিল্ট-ইন অটোমেটিক ভোল্টেজ প্রোটেকশন সিস্টেম থাকায় বিদ্যুৎ প্রবাহের বিচ্যুতি বা তারতম্যে ওয়ালটন কম্প্রেসারের তেমন কোনো ক্ষতি হবেনা। ওয়ালটন এর প্রতিটি এসি আন্তর্জাতিকমানের টেস্টিং ল্যাব নাসদাত-ইউটিএস থেকে মান নিয়ন্ত্রণ সনদ পাওয়ার পরে বাজারজাতকরা হয়।

এক্সচেঞ্জ অফারের পুরাতন এসির গ্রাহকদের জন্য একটি বড় সুযোগ। তারা এখন সহজেই ঘরের পুরাতন এসি বদলে সাশ্রয়ী মূল্যে ওয়ালটনের নতুন এসি কিনতে পারবেন। স্থানীয়ভাবে উৎপাদিত প্রযুক্তি পণ্য দেশের প্রতিটি ঘরে পৌঁছে দিতে বদ্ধ পরিকর ওয়ালটন। এসি এক্সচেঞ্জ অফার ঘোষণার মূল উদ্দেশ্য হচ্ছে- গ্রাহকরা যেন সহজেই দেশেই তৈরি সর্বাধুনিক প্রযুক্তির ওয়ালটন এসির সুবিধা গ্রহণ করতে পারেন।

সূত্রমতে, এ বছর স্থানীয় বাজারে লেটেস্ট প্রযুক্তির ১৮ মডেলের এসি ছেড়েছে ওয়ালটন। এর মধ্যে রয়েছে ১ থেকে ২ টনের ১৪ মডেলের স্পিøট এসি, ৪ ও ৫ টনের সিলিং ও ক্যাসেট টাইপ এসি। ৭৮ হাজার টাকা থেকে শুরু করে সর্বনি¤œ ৩৫ হাজার ৫০০ টাকায় পাওয়া যাচ্ছে স্পিøট এসি। এছাড়া ৫ টন এসি পাওয়া যাচ্ছে ১ লাখ ৪১ হাজার টাকা থেকে ১ লাখ ৫৯ হাজার টাকায়।

স্পিøট এসির ভেনচুরি ও রিভারাইন সিরিজে ১.৫ ও ২ টনের ব্যাপক বিদ্যুৎ সাশ্রয়ী ইনভার্টার প্রযুক্তির নতুন মডেলের স্মার্ট এসি ছেড়েছে ওয়ালটন। এসিতে প্রতিদিন বা মাসিক বিল আসছে কত? ভোল্টেজ লো না হাই? কম্প্রেসর কি ওভারলোডে চলছে? স্মার্ট এসিতে মিলবে এসবের উত্তর। বাংলাদেশে ওয়ালটনই প্রথমবারের মতো আইওটি বেইজড স্মার্ট এসি নিয়ে এসেছে যা ভয়েস কমান্ড ও মুঠোফোনে নিয়ন্ত্রণযোগ্য। অর্থাৎ ‘ভয়েস কন্ট্রোল’ বা ‘অ্যামাজন ইকো’র মাধ্যমে রিমোট কন্ট্রোল ছাড়াই স্মার্ট এসির শীতাতপ নিয়ন্ত্রণ ব্যবস্থা বাড়ানো, কমানো, চালু বা বন্ধ করা যাবে।
ওয়ালটনের এসিতে সংযোজন করা হয়েছে আয়োনাইজার প্রযুক্তি। যা রুমকে ঠান্ডা করার পাশাপাশি রুমের বাতাসকে ধূলা-ময়লা ও ব্যাকটেরিয়ামুক্ত করবে।

কর্তৃপক্ষ জানায়, বিশ্বের লেটেস্ট প্রযুুক্তির ব্যবহার ব্যবহার, উচ্চ গুণগত মান ও সঠিক বিটিইউ’র নিশ্চয়তা, বৈচিত্র্যময় ডিজাইন, সাশ্রয়ী মূল্য, ৬ মাসের রিপ্লেসমেন্ট গ্যারান্টি ও দেশব্যাপী বিস্তৃত সেলস ও সার্ভিস নেটওয়ার্ক থাকায় স্থানীয় বাজারে গ্রাহকপ্রিয়তার শীর্ষে ওয়ালটন এসি। দেশের গন্ডী পেরিয়ে মেড ইন বাংলাদেশ ট্যাগযুক্ত ওয়ালটন পণ্য রপ্তানি হচ্ছে বিশ্বের বিভিন্ন দেশে।
#