ঢাকা বুধবার, ফেব্রুয়ারী ২০, ২০১৯



বা-সচ এর উদ্যোগে বাংলাদেশ শ্রম আইন ও বিধির ওপর দিনব্যাপি প্রশিক্ষন কর্মশালা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিনিধি:  উৎসব মুখর পরিবেশে গতকাল ২৫শে জানুয়ারী-২০১৯ইং, শুক্রবার ঢাকার উত্তরাস্থ হোটেল সী-সেল রেস্টুরেন্ট এ বাংলাদেশ এইচ.আর, অ্যাডমিন, কমপ্লায়েন্স অ্যান্ড ওয়েলফেয়ার সোসাইটি (বা-সচ) এর আয়োজনে বাংলাদেশ শ্রম আইন ও বিধির ওপর দিনব্যাপী প্রশিক্ষন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

প্রতিবারের ন্যায় এবারও বাংলাদেশের বিভিন্ন গার্মেন্টস শিল্প প্রতিষ্ঠান থেকে আগত ৭০ জন মানবসম্পদ, প্রশাসন, কমপ্লায়েন্স ও কল্যাণ পেশাজীবি উক্ত কর্মশালায় উপস্থিত ছিলেন।

প্রশিক্ষনটি পরিচালনা করেন বাংলাদেশ শ্রম আইন ও বিধি বিশারদ, বিজিএমইএ’র অতিরিক্ত সচিব (শ্রম) ও ঢাকার প্রথম শ্রম আদালতের সদস্য জনাব মোঃ রফিকুল ইসলাম। প্রশিক্ষনে তিনি শ্রম আইন, শ্রমবিধিমালা, সম্প্রতি প্রকাশিত সর্বশেষ সংশোধনী গেজেটের সার্বিক আলোকপাত করেন এবং অংশগ্রহনকারীদের বিভিন্ন প্রশ্নের সঠিক ব্যাখ্যা প্রদান করেন।

রফিকুল ইসলাম জানান, নতুন গেজেট বাস্তবায়নের ফলে বেশ কিছু ফ্যাক্টরীতে শ্রমিক অসন্তোষ দেখা যাওয়ার প্রধান কারন ছিল শ্রমিকদের মাঝে গেজেট বিষয়ে সঠিক ধারনা না থাকা।তাই স্ব স্ব অবস্থান থেকে সেকশন ভিত্তিক কাউন্সিলিং করতে হবে, শ্রমিকদেরকে নতুন বিষয়াদি সম্পর্কে অবহিত করতে হবে।

উক্ত প্রশিক্ষন কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাসটেইন্যাবল ম্যানেজমেন্ট সিস্টেম ইনক্ এর প্রধান নির্বাহী ও আর.এম.জি টাইমস এর সম্পাদক জনাব আব্দুল আলিম, রেঁনেসা গ্রুপের কর্পোরেট এইচ.আর হেড সৈয়দা শায়লা আশরাফ, তসরিফা ইন্ডাসট্রিজ লিমিটেড এর সিওও জনাব আরমানুল আজিম ও সাসটেইন্যাবল বিজনেস সল্যুসন্স’র ব্যবস্থাপনা পরিচালক মোঃ সাহেদুজ্জামান রবিন। 

বা-সচ এর পক্ষ থেকে সমাপনি বক্তব্যে প্রতিষ্ঠাতা চেয়ারম্যান জনাব মো কবিনুর রহমান কবির আগত সকল প্রশিক্ষনার্থী , ট্রেইনার ও অতিথীবৃন্দদেরকে বা-সচ এর পক্ষ থেকে আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জানান।বা-সচের সদস্যদের মধ্যে থেকে এখনও যারা কর্মীহীন তাদের পাশে দাঁড়ানোর জন্য সকলের সহযোগিতা কামনা করেন। বা-সচ এর পরিচালক মন্ডলীল মধ্যে আরও উপস্থিত ছিলেন মোঃ জহিরুল ইসলাম, আল-মাহমুদ, সৌরভ খান প্রমুখ।

সকল অতিথীদের মাঝে সম্মাননা প্রদান ও উপস্থিত সকল সদস্যদের মাঝে সনদ বিতরণের মধ্যে দিয়ে প্রশিক্ষণ কর্মশালার সমাপ্তি ঘটে।

Write a comment

Print Friendly, PDF & Email

এই বিভাগের আরও খবর


আর্কাইভ



error: Content is protected !!