ঢাকা বুধবার, ফেব্রুয়ারী ২০, ২০১৯



পোশাক শ্রমিকের সন্তানদের নিয়ে সিল্কেন সুইং লিমিটেড এর ব্যতিক্রমী অনুষ্ঠান

নিজস্ব প্রতিবেদক : পোশাক শ্রমিকের শিশু সন্তানদের নিয়ে উৎসবমুখর ব্যতিক্রমী অনুষ্ঠানের আয়োজন করলো বাংলাদেশের শতভাগ রপ্তানীমুখী তৈরী পোশাক কারখানা সিল্কেন সুইং লিমিটেড। শুক্রবার (২৫ জানুয়ারী ২০১৯) কারখানাটির কর্মকর্তা ও সাধারণ শ্রমিকদের শিশু সন্তানদের অংশগ্রহণে ‘স্কাই ইজ দ্যা লিমিট’ নামে বিনোদনমুলক এই অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়। 

দামী খাবার, কেক কাটা,  অঙ্কন, গান, নাচ আর কবিতা আবৃত্তির প্রতিযোগিতা, খেলনা আর শিক্ষা উপকরণসামগ্রীর উপহারপ্রাপ্তিসহ নানা ধরনের বিনোদনমূলক আয়োজনে অংশ নিয়ে দিনভর আনন্দে মেতে ওঠে পোশাক শ্রমিকদের শিশু সন্তানরা। 

সিল্কেন সুইং লিমিটেড এর এইচআর এন্ড কমপ্লায়েন্স বিভাগের এজিএম জয়া নন্দী’র পরিচালনায় অনুষ্ঠানটিতে সভাপতিত্ব করেন প্রতিষ্ঠানটির নির্বাহী পরিচালক তৌহিদুল আলম। এতে বিশেষ অতিথি হিসেবে সিল্কেন সুইং লিমিটেড এর পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন। 

অনুষ্ঠানটিতে অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন মি. আবদুল্লাহ আল মামুন (জিএম), মি. জগলুল কিবরিয়া (এডমিন এজিএম),মি. বেলাল (ম্যানেজার ,আই.ই এন্ড প্লানিং), মি. মাসুমসহ অন্যান্য ব্যবস্থাপনা কর্মকর্তাগণ।

অনুষ্ঠানের শুরুতেই বাচ্চাদের বিভিন্ন খাদ্য সামগ্রী, খেলনা এবং উপহারের কুপন দেয়া হয়। পরে বয়স অনুযায়ী বিভিন্ন ক্যাটাগরীতে শিশুদের মাঝে অঙ্কন, কবিতা আবৃত্তি ও কুইজ গেম প্রতিযোগিতার আয়োজন করা হয়। 

প্রতিযোগিতায় বিজয়ী শিশুদের বিশেষ পুরুস্কারসহ সকল শিশুদের মাঝে ১টি স্কুলব্যাগ, ২টি কলম, ২টি টি-শার্ট, খেলনা, টিফিন বক্স,পেনসিল, রাবারসহ বিভিন্ন শিক্ষা উপকরণ ও আকর্ষনীয় উপহারসামগ্রী প্রদান করেন সিল্কেন সুইং লিমিটেড এর নির্বাহী পরিচালক মি. তৌহিদুল আলম। 

উপহার বিতরনী শেষে শিশুদের নিয়ে কেক কাটা ও আপ্যায়ন করা হয়। 

শ্রমিকদের শিশু সন্তানের জন্য এমন ভিন্নধর্মী আয়োজন সম্পর্কে সিল্কেন সুইং লিমিটেড এর এজিএম জয়া নন্দী আরএমজি টাইমসকে বলেন, শিশুরা আগামী দিনের ভবিষ্যত। পোশাক শিল্পে কর্মরত শ্রমিক বাবামায়ের শিশু সন্তানরা নানাভাবেই অবহেলিত থাকে। মানসম্মত শিক্ষা আর শিক্ষামুলক বিনোদনের অভাব তাদের মেধাবিকাশে বাঁধা হয়ে দাঁড়ায়। আমাদের প্রতিষ্ঠানটি শ্রমিকের গতানুগতিক সুবিধাদির বাইরেও বিভিন্ন উদ্যোগ গ্রহণ করে আসছে। শিশুদের মেধা বিকাশ, মুল্যায়ন আর পড়াশোনায় উৎসাহ  প্রদানের লক্ষ্যে আজকের এই বিনোদন ও শিক্ষামুলক অনুষ্ঠানটির আয়োজন করা হয়। 

তিনি জানান, এই অনুষ্ঠানের মাধম্যে মেধাবী শিশুদের মাঝে শিক্ষা বৃত্তি প্রদান করা হয়েছে। এছাড়া বাছাইকৃত মেধাবী শিশুদের পড়াশোনার জন্য আর্থিক সহযোগিতা প্রদান করা হবে বলে ম্যানেজমেন্ট সিদ্ধান্ত গ্রহণ করেছেন। 

ভবিষ্যতে অনুষ্ঠানটি বড় পরিসরে আয়োজন করা হবে বলেও আশাব্যক্ত করেন। 

 

Write a comment

Print Friendly, PDF & Email

এই বিভাগের আরও খবর


আর্কাইভ



error: Content is protected !!