ঢাকা বৃহস্পতিবার, মে ২৩, ২০১৯



কটন ক্লোথিং (বিডি) লি:’র অংশগ্রহনকারী কমিটির নির্বাচন অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক: আনন্দ ও উৎসবমূখর পরিবেশে অনুষ্ঠিত হয়ে গেল মন্ডল গ্রুপের একটি প্রতিষ্ঠান কটন ক্লোথিং (বিডি) লি: এর শ্রমিক অংশগ্রহনকারী কমিটির নির্বাচন। গত ০৩ রা ডিসেম্বর নির্বাচনের তফসিল ঘোষনা করা হয় এই তফসিল ঘোষনা অনুযায়ী গতকাল ২১শে জানুয়ারী, সোমবার নির্বাচন অনুষ্ঠিত হয়। ২০১৪ এবং ২০১৬ সালের পর তৃতীয়বারের মত শ্রমিক অংশগ্রহনকারী কমিটি নির্বাচনে ২০ জন প্রার্থী প্রতিদ্বন্দিতায় অংশ নেয়।

উক্ত অংশগ্রহনকারী নির্বাচনে শ্রমিকদের মধ্যে ব্যাপক উৎসাহ উদ্দীপনা পরিলক্ষিত হয়। কয়েকজন ভোটারের কাছে জানতে চাইলে তারা বলেন ,আমাদের কারখানাতে মনে হচ্ছে বড় ধরনের উৎসব পালন হচ্ছে । আমরা আমাদের পছন্দমত প্রার্থীকে ভোট দিয়ে জয়যুক্ত করে আমাদের প্রাপ্ত অধিকার, চাওয়া পাওয়া তাদের কাছে উপস্থাপন করতে পারবো। প্রার্থীদের কাছে জানতে চাইলে তারা প্রত্যেকেই বলেন, আমি জয়ের ব্যাপারে আশাবাদী এবং জয়যুক্ত হলে শ্রমিকদের জন্য কাজ করব।

এই নির্বাচনে শ্রমিক পক্ষ থেকে ০৩ জন ও মালিক পক্ষ থেকে ২ জন নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন। প্রধান নির্বাচন কমিশনার হিসাবে মো: মোফাজ্জল হোসেন , ব্যবস্থাপক ( সাপ্লাই চেইন), নির্বাচন পরিচালনা করেন। সকাল ০৯ টা থেকে ভোট গ্রহন কার্যক্রম শুরু হয় এবং দুপুর ০৩ ঘটিকার সময় ভোটগ্রহন সমাপ্ত হয়। ভোট গ্রহন শেষে শ্রম কর্মকর্তা ও অন্যান্য পর্যবেক্ষকদের সামনে গননা করা হয়। গণনা শেষে প্রধান নির্বাচন কমিশনার ফলাফল ঘোষনা করেন। এতে ২০ জন প্রতিদ্বন্দির মধ্যে ১০ জন চুড়ান্তভাবে বিজয়ী হন। কারখানার মোট ভোটারের ৯৫ শতাংশ কাস্টিং হয়। কটন ক্লোথিং (বিডি) লি: এর মহা ব্যবস্থাপক আমিনুল ইসলাম সরকার, উপমহাব্যবস্থাপক মো: আব্দুল্লাহ আল মামুনসহ প্রতিষ্ঠানের সিএসআরও নির্বাচনের সময় উপস্থিত ছিলেন।

নির্বাচন পর্যবেক্ষনের জন্য শ্রম অধিদপ্তর, কারখানা পরিদর্শক, বিজিএমইএ এর প্রতিনিধিসহ অন্যান্য প্রতিনিধিগন উপস্থিত ছিলেন।

নির্বাচন কমিশনার , পর্যবেক্ষক, প্রার্থী, ভোটার, প্রিজাইডিং অফিসার, পোলিং অফিসারসহ সবাইকে সার্বিক সহযোগিতা করার জন্য মো: মনছুর রহমান (ব্যবস্থাপক- মানবসম্পদ, প্রশাসন ও কমপ্লায়েন্স) সকলকে ধন্যবাদ জানান।


আর্কাইভ