ঢাকা মঙ্গলবার, মার্চ ২৬, ২০১৯



পোশাক খাতে বেতন সমস্যা দূর হবে এক মাসেই : বাণিজ্যমন্ত্রী

ডেস্ক রিপোর্ট: নতুন বেতন কাঠামোর অসঙ্গতি দূর করতে যে কমিটি গঠন করা হয়েছে, তাদের প্রতিবেদন পাওয়ার পর পোশাক খাতের শ্রমিকদের আর সমস্যা থাকবে না। আর এটা হতে এক মাস সময় লাগবে, বললেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।বুধবার বাণিজ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে জরুরি সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।নূন্যতম মজুরি কাঠামো বাড়ানো ও বাস্তবায়নের দাবিতে গত কয়েকদিন ধরে রাজধানীসহ বেশকিছু এলাকায় পোশাক খাতের শ্রমিকরা বিক্ষোভ-অবরোধ করছে। আজও তা অব্যাহত আছে।

উদ্ভূত পরিস্থিতিতে গাজীপুরের বিভিন্ন এলাকার শতাধিক কারখানায় ছুটি ঘোষণা করা হয়েছে বলে খবর পাওয়া গেছে।বাণিজ্যমন্ত্রী বলেন, নতুন বেতন কাঠামোর কারণে কোনও শ্রমিকের যদি বেতন কমে যায় তাহলে তা আগামী মাসের বেতনের সঙ্গে সমন্বয় করে পরিশোধ করা হবে। নতুন বেতন কাঠামোর অসঙ্গতি দূর করতে শ্রমিক পক্ষের ৫ জন, মালিক পক্ষের ৫ জনসহ শ্রম এবং বাণিজ্য সচিবের সমন্বয়ে গঠিত কমিটি কাজ করবে।এই কমিটির প্রতিবেদন পাওয়ার পর পোশাক শ্রমিকদের বেতনের বিষয়ে আর কোন সমস্যা থাকবে না।

পোশাক শ্রমিকদের কাজে মনোযোগ দেয়ার আহ্বানও জানিয়েছেন টিপু মুনশি বলেন, যে কোনও বিষয় নতুন চালু হলে তা বাস্তবায়ন করতে একটু আধটু সময় লাগে। নতুন বেতন কাঠামো বাস্তবায়ন হয়ে গেলে এ সমস্যা দূর হয়ে যাবে।

Write a comment

Print Friendly, PDF & Email

এই বিভাগের আরও খবর


আর্কাইভ



error: Content is protected !!