Logo

জায়ান্ট গ্রুপে অংশগ্রহণকারী কমিটির নির্বাচন অনুষ্ঠিত

RMG Times
সোমবার, ডিসেম্বর ২৪, ২০১৮
  • শেয়ার করুন

নিজস্ব প্রতিনিধি: পূর্বঘোষিত তফসিল অনুযায়ী জায়ান্ট গ্রুপে অংশগ্রহণকারী কমিটির নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। গতকাল, ২৩ ডিসেম্বর ২০১৮, অত্যন্ত উৎসবমুখর পরিবেশে জায়ান্ট গ্রুপের চারটি কারখানায় একযোগে এই নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে ২৯ জন প্রার্থী প্রতিদ্বন্দিতায় অংশ নেন। শ্রমিকদের প্রতিনিধি নির্বাচনের জন্য জায়ান্ট গ্রুপ দ্বিতীয়বারের মত অংশগ্রহণকারী নির্বাচন আয়োজন করেছে। ২০১৬ সালে প্রথম অংশগ্রহণকারী কমিটির নির্বাচন হয়েছিল।

উক্ত অংশগ্রহণকারী নির্বাচনে শ্রমিকদের মধ্যে ব্যাপক উৎসাহ উদ্দীপনা পরিলক্ষিত হয়। ভোটার শিরিন আক্তার আরএমজি টাইমসকে জানান, আমি জীবনে কখনো ভোট দেইনি, এবারই প্রথম ভোট দিচ্ছি। আমার খুব ভালো লাগছে। ভোটার লাকী বলেন, আমরা আমাদের প্রতিনিধি নির্বাচন করতে পেয়ে খুব খুশি। শ্রমিকদের নানান সমস্যা রয়েছে, সেগুলো মালিক পক্ষের সাথে আলোচনার জন্য প্রতিনিধি প্রয়োজন। তাই আমরা আমাদের পছন্দমতো প্রার্থীকে প্রত্যক্ষ ভোটের মাধ্যমে নির্বাচিত করছি, ভালো লাগছে মনে হচ্ছে আমাদের কর্মস্থলে উৎসব চলছে।

নির্বাচনে ভোটারদের একাংশ

এই নির্বাচনে শ্রমিক পক্ষ থেকে ১২ জন নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন। প্রধান নির্বাচন কমিশনার নজরুল ইসলাম চৌধুরী (মহাব্যবস্থাপক-কর্পোরেট) প্রত্যক্ষভাবে নির্বাচন পর্যবেক্ষণ করেন। সকাল ১০ ঘটিকায় ভোট গ্রহণ শুরু হয়ে দুপুর ১ ঘটিকা পর্যন্ত ভোট গ্রহণ চলে। ভোট গণনা শেষে দেখা যায় চারটি কারখানা তথা শফি প্রসেসিং ইন্ডা. লিঃ, মেভিজ গার্মেন্টস লিঃ, জায়ান্ট এ্যাপারেলস লিঃ ও জায়ান্ট নীট ফ্যাশন লিঃ এ যথাক্রমে ৯৫.২৪%, ৯৫.০২%, ৯৬% এবং ৯৪% ভোট কাস্টিং হয়েছে। ২৯ জন প্রতিদ্বন্দিতাকারীর মধ্যে ২৩ জন চূড়ান্তভাবে বিজয়ী হয়েছেন। নির্বাচিত অংশগ্রহণকারী প্রতিনিধগন আগামী ২ বছরের জন্য নির্বাচিত হয়েছেন। গণনা শেষে সন্ধ্যা ৬ টা ৩০ মি. ফলাফল প্রকাশ করেন প্রধান নির্বাচন কমিশনার নজরুল ইসলাম চৌধুরী। জায়ান্ট গ্রুপ জয়দেবপুর শাখার মহাব্যবস্থাপক(মানবসম্পদ, প্রশাসন ও কমপ্লায়েন্স) এখলাছুর রহমান মুকুল, মহাব্যবস্থাপক(উৎপাদন) মিজানুল করিম সহ আরো উচ্চপদস্থ কর্মকর্তাগন এসময় উপস্থিত ছিলেন ।

প্রধান নির্বাচন কমিশনার আশা প্রকাশ করে বলেন, আজকের এই নির্বাচিত প্রতিনিধিগন মালিক পক্ষের সাথে মিলেমিশে শ্রমিক ও মালিক সবার সমস্যা সমাধানে কাজ করবেন। নব-নির্বাচিত প্রতিনিধিদের শুভেচ্ছা জানিয়ে এখলাছুর রহমান মুকুল বলেন, জায়ান্ট গ্রুপের শ্রমিকরা পূর্বের ন্যায় ভবিষ্যতেও শান্তিপূর্ণভাবে কাজ করে যাবে এই আশাবাদ আমাদের সকলের।

নির্বাচনটি পর্যবেক্ষনের জন্য বিজিএমইএ এর প্রতিনিধিসহ বিভিন্ন প্রতিষ্ঠানের পর্যবেক্ষকগণ সরাসরি নির্বাচন পরিদর্শন করেন।

উল্লেখ্য, জায়ান্ট গ্রুপ বাংলাদেশের প্রথম সারির প্রতিষ্ঠিত একটি পোশাক উৎপাদনকারী প্রতিষ্ঠান। প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন বিজিএমইএ’র সিনিয়র সহ-সভাপতি ও ডাচ-বাংলা চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রীর সভাপতি মি. ফারুক হাসান। তিনি বর্তমানে ঢাকায় গ্রীসের অনারারী কনসাল জেনারেল হিসেবেও দায়িত্ব পালন করছেন।