ঢাকা মঙ্গলবার, মার্চ ২৬, ২০১৯



হ্যাকস্’র আয়োজনে বীর মুক্তিযোদ্ধাদের সম্মাননা প্রদান অনুষ্ঠান ‘এসো মুক্তিযুদ্ধের কথা শুনি’ অনুষ্ঠিত

নিজস্ব প্রতিনিধি: মহান বিজয় দিবস উপলক্ষে নারায়নগঞ্জে অনুষ্ঠিত হলো এইচ আর, অ্যাডমিন এন্ড কমপ্লায়েন্স সোসাইটি (হ্যাকস্)  এর আয়োজনে বীর মুক্তিযোদ্ধাদের সম্মাননা প্রদান অনুষ্ঠান ” এসো মুক্তিযুদ্ধের কথা শুনি”। গত ১৬ ডিসেম্বর নারায়নগঞ্জে হ্যাকস্ এর নিজস্ব অফিসে এ আয়োজন করে সংগঠনটি।

হ্যাকস্ এর সভাপতি জনাব আফজাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হ্যাকসে্র উপদেষ্টা মন্ডলীর সদস্য জনাব সুমন কান্তি সিনহা।

এসময় উপস্থিত ছিলেন স্বাধীনতা যুদ্ধের বীর মুক্তিযোদ্ধা এবং প্রধানমন্ত্রীর নিকট হতে পদকপ্রাপ্ত আলহাজ্ব মোঃ গোলাম মোস্তফা এবং তার সহযোদ্ধা বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মোঃ আব্দুল মালেক।

আগত সকলকে হ্যাকস্ এর পক্ষ হতে স্বাগত জানিয়ে জনাব সুমন কান্তি সিনহা বলেন, আমরা যারা এখানে উপস্থিত হয়েছি তাদের কারোরই মুক্তিযুদ্ধের সময় জন্ম হয়নি। তবুও হ্যাকস্ এর আয়োজনে আজ মুক্তিযুদ্ধের বীর সেনানীদের পাশে বসে মুক্তিযুদ্ধের সময়কার কথা শুনতে পাচ্ছি এটা আমার মতো সকলের জীবনে একটি গর্বের বিষয়।  বাংলাদেশে এই প্রথম আরএমজি সেক্টরের সাথে জড়িত কোন সংগঠন যারা নিজ উদ্যোগে মুক্তিযুদ্ধের বীর সেনানীদের সম্মান প্রদান করছে এবং আমি এ ইতিহাসের স্বাক্ষী হতে পেরে সত্যি গর্বিত। হ্যাকস্ ভবিষ্যতেও এ ধরনের কার্যক্রম অব্যাহত রাখবে বলেও তিনি আশাবাদ ব্যক্ত করেন।

বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব মোঃ গোলাম মোস্তফা বলেন, আমি আজ সত্যি গর্বিত ও আনন্দিত আপনাদের মাঝে আসতে পেরে। আপনারা মুক্তিযোদ্ধাদের সম্মান প্রদর্শন করছেন তার মানে আপনারা নিজেদের শিকড়কে আঁকড়িয়ে রেখেছেন। আমি আপনাদের উজ্জ্বল ভবিষ্যত কামনা করি। তরুন প্রজন্মের আপনারা আমাদের সম্মান প্রদর্শন করার জন্য যে আয়োজন করেছেন তা দেখে সত্যি আমি অভিভূত।আপনারা সামনে এগিয়ে যান আপনাদের জন্য দোয়া রইল।

এসময় তিনি মুক্তিযুদ্ধ কালীন সময়ের নয় মাসের যুদ্ধের কিছু অভিজ্ঞতা সকলের সামনে তুলে ধরেন।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন হ্যাকস্ এর সাধারন সম্পাদক জনাব মোঃ মাহবুবুল হাসান রোকন এবং যুগ্ম সাধারন সম্পাদক জনাব মিঠু সরকার।

অনুষ্ঠানের এক পর্যায়ে সাংগঠনিক সম্পাদক এম এ মান্নান পাভেল সকলের সম্মতিক্রমে ঘোষণা দেন যে, ইনশাআল্লাহ আগামী ২১ শে ফেব্রুয়ারি ২০১৯ তারিখে ভাষা আন্দোলনে অংশগ্রহনকারী ভাষা সৈনিকদেরও আমরা হ্যাকস্ এর পক্ষ হতে সম্মাননা প্রদান করবো। বাংলাদেশের যে প্রান্তেই থাকুন ইনশাআল্লাহ হ্যাকস্ সেখানে পৌঁছবে তাদের সম্মান প্রদানের জন্য।

পরে, হ্যাকস্ এর সম্মানিত সভাপতি মোঃ আফজাল হোসেন এবং সাধারন সম্পাদক মোঃ মাহবুবুল হাসান রোকন বাংলার সূর্য সন্তানদের হ্যাকস্ এর লোগো সম্বলিত ব্যাচ পরিয়ে দেন এবং প্রধান অতিথি বীর মুক্তিযোদ্ধাদের হ্যাকস্ এর পক্ষ্য থেকেসম্মাননা স্বরুপ ক্রেস্ট তুলে দেন।

শেষ পর্যায়ে, সভাপতি আগত সকলকে ধন্যবাদ জ্ঞাপন এবং ভবিষ্যত সময়েও এধরনের কার্যক্রম অব্যাহত রাখবেন বলে অনুষ্ঠানের কার্যক্রম মূলতবি ঘোষণা করেন।

Write a comment

Print Friendly, PDF & Email

এই বিভাগের আরও খবর


আর্কাইভ



error: Content is protected !!