ঢাকা বুধবার, ডিসেম্বর ১২, ২০১৮



‘বিএইচএসিপিএস’ এর উদ্যোগে শ্রম আইন ও শ্রম বিধিমালা বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত

নিজস্ব প্রতিনিধি: বাংলাদেশের তৈরী পোশাক শিল্পে কর্মরত মানবসম্পদ ও কমপ্লায়েন্স পেশাজীবিদের শীর্ষ সংগঠন ‘বাংলাদেশ এইচআর, এডমিন এন্ড কমপ্লায়েন্স প্রফেশনালস সোসাইটি (বিএইচএসিপিএস) এর উদ্যোগে আয়োজিত ‘বাংলাদেশ শ্রম আইন ও শ্রম বিধিমালা’ বিষয়ক দিনব্যাপি প্রশিক্ষণ কর্মশালা। শুক্রবার (৩০ নভেম্বর ২০১৮) রাজধানীর উত্তরাস্থ একটি হোটেলের মিলনায়তনে দিনব্যাপি এই প্রশিক্ষণটি অনুষ্ঠিত হয়। 

প্রশিক্ষক হিসেবে কর্মশালাটি পরিচালনা করেন তৈরি পোশাক শিল্প মালিকদের শীর্ষ সংগঠন বিজিএমইএ এর অতিরিক্ত সচিব (শ্রম) ও বিশিষ্ট শ্রম আইন বিশারদ মি. রফিকুল ইসলাম। প্রশিক্ষণে সংগঠনটির তালিকাভুক্ত প্রায় দেড় শতাধিক সদস্য অংশগ্রহণ করেন। 

কর্মশালায় ‘বাংলাদেশ শ্রম  আইন ২০০৬’ ও ‘বাংলাদেশ শ্রম বিধিমালা ২০১৫’ এর আলোকে বিভিন্ন ধারা, উপধারা ও বিধিমালাসহ শ্রম আইনের সর্বশেষ সংশোধন, ও পোশাক শ্রমিকদের ন্যুনতম মজুরীর নতুন গেজেট থেকে বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয়ে আলোচনা করা হয়।

এছাড়া শ্রম আইনের সর্বশেষ সংশোধনী ও নুন্যতম মজুরী কাঠানোর বাস্তবায়নে মালিক-কর্মকর্তা-ও শ্রমিকদের করণীয় দায়িত্ব কর্তব্য, কর্মক্ষেত্রে আইনী জটিলতা সমাধান ও শ্রমিক কল্যাণে সকলের অংশগ্রহণ নিশ্চিত করার বিভিন্ন পন্থা সবিস্তারে আলোচনা হয়। 

সংগঠনের সভাপতি নর্বান গ্রুপের জেনারেল ম্যানেজার মীর মঈন হোসেনের সার্বিক দিকনির্দেশনায় অনুষ্ঠিত প্রশিক্ষণ কর্শশালায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্কয়ার গ্রুপের মানবসম্পদ বিভাগের সহকারী জেনারেল ম্যানেজার মি. রফিকুল ইসলাম। 

প্রশিক্ষণ শেষে অংশগ্রহণকারীদের মাঝে সনদপত্র প্রদান করা হয়। 

Write a comment

Print Friendly, PDF & Email

এই বিভাগের আরও খবর


আর্কাইভ



error: Content is protected !!