ঢাকা বুধবার, ডিসেম্বর ১২, ২০১৮



নারায়ণগঞ্জে হ্যাকস্ এর আয়োজনে  বাংলাদেশ  শ্রম আইন ও বিধিমালার ওপর প্রশিক্ষণ  কর্মশালা অনুষ্ঠিত

ডেস্ক রিপোর্ট: পোশাক শিল্পে কর্মরত মানব সম্পদ, প্রশাসন ও কমপ্লায়েন্স পেশাজীবীদের সংগঠন ‘এইচ আর, অ্যাডমিন অ্যান্ড কমপ্লায়েন্স সোসাইটি (হ্যাকস্)’ এর আয়োজনে ‘প্রাচ্যের ড্যান্ডি’ নামে খ্যাত  নারায়ণগঞ্জে অনুষ্ঠিত হলো ‘বাংলাদেশ  শ্রম আইন ২০০৬, নতুন সংশোধনী ২০১৮ ও শ্রম বিধিমালা ২০১৫’ এর ওপর এক দিনব্যাপি প্রশিক্ষণ কর্মশালা

গতকাল শুক্রবার, ২৩ নভেম্বর ২০১৮,  হীরা ড্রাগন প্যালেসে এ কর্মশালার আয়োজন করে হ্যাকস্। এতে ঢাকা, নারায়ণগঞ্জ এবং গাজীপুরের বিভিন্ন পোশাক কারখানা থেকে আগত মোট ৮৫ জন প্রশিক্ষণার্থী অংশগ্রহণ করেন।

প্রশিক্ষক হিসেবে কর্মশালাটি পরিচালনা করেন শ্রম আইন বিশেষজ্ঞ জনাব এডভোকেট জাফরুল হাসান শরিফ।

বিশেষ অতিথি হিসেবে এসময় উপস্থিত ছিলেন জেমো ব্র্যান্ডের বাংলাদেশ সাসট্যাইন্যাবিলিটি ম্যানেজার জনাব মোঃ মোজাম্মেল হক, . টীম এর হেড অব কমপ্লায়েন্স জনাব মোঃ ইমরান হোসেন , ট্রিয়র্কা লিমিটেড এর রিজিওনাল কমপ্লায়েন্স ম্যানেজার মোঃ ওয়ালিউর রহমান, এবং টম টেইলর এর কমপ্লায়েন্স ম্যানেজার জনাব মোঃ রুকনুজ্জামান, হ্যাকসে্র উপদেষ্টা মন্ডলীর সম্মানিত সদস্য এন আর গ্রুপের এইচ আর অ্যাডমিন অ্যান্ড কমপ্লায়েন্স বিভাগের মহা ব্যবস্থাপক জনাব গৌতম কুমার মল্লিক, প্রোগ্রেস এ্যাপারেলস লিমিটেডের হেড অফ এইচ আর, অ্যাডমিন অ্যান্ড কমপ্লায়েন্স জনাব সুমন কান্তি সিনহা, সিল্কেন সুইং লিমিটেড এর এইচ আর অ্যান্ড কমপ্লায়েন্সের এজিএম মিসেস জয়া নন্দী প্রমুখ।

আগত অতিথিবৃন্দ হ্যাকস্ এর কর্মকান্ডের প্রশংসা করেন এবং ভবিষ্যতে এধরনের আয়োজনে তাদের পাশে থাকবেন বলে আশ্বাস প্রদান করেন।

হ্যাকস্ এর সভাপতি আগত অতিথি এবং অংশগ্রহনকারী সকলের উদ্দেশ্যে বলেন, আপনারা জানেন শ্রম আইনের সংশোধিত গেজেট গত ১৪ নভেম্বর ২০১৮ তারিখে প্রকাশিত হয়েছে, আর নতুন সংশোধনী নিয়ে আমরাই প্রথম সেশন করছি জাফরুল হাসান শরিফ স্যারের মাধ্যমে।

তিনি বলেন, আপনারা অনেকেই অবগত আছেন ইতিমদ্ধে হ্যাকস্ এর ওয়েবসাইট উদ্বোধন করা হয়েছে এবং আমরা আগামী ৩১ ডিসেম্বর রাতে হ্যাকস্ মোবাইল অ্যাপস্ নিয়ে আসছি হ্যাকস্ এর রেজিস্টার্ড সদস্যদের জন্য। এছাড়া আগামী ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবসের দিন আমরা হ্যাকস্ এর পক্ষ থেকে বাংলা মায়ের শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধাদের সম্মাননা প্রদান করবো।

এসময় তিনি  আগামী ডিসেম্বর কিংবা জানুয়ারি মাসে শীতার্ত মানুষের মাঝে শীত বস্ত্র বিতরণ করার ঘোষণাও প্রদান করেন।

উক্ত কর্মশালাটির স্পন্সর  করেন বিডি সাইন অ্যান্ড সেফটি’র স্বত্বাধিকারী জনাব সহাদেব বনিক, থ্রি আর এনভাইরণমেন্টাল এর স্বত্বাধিকারী জনাব শামসুল আলম এবং এসোসিয়েট পার্টনার ছিল  এস অ্যান্ড এস এসোসিয়েটস্।

আগত অতিথিদের সম্মাননা প্রদান এবং প্রশিক্ষনার্থীদের মাঝে সনদপত্র বিতরনের মাধ্যমে প্রশিক্ষণ কার্যক্রম এর সমাপ্তি ঘোষনা করা হয়

Write a comment

Print Friendly, PDF & Email

এই বিভাগের আরও খবর


আর্কাইভ



error: Content is protected !!