ঢাকা বুধবার, ডিসেম্বর ১২, ২০১৮



জায়ান্ট গ্রুপের অংশগ্রহনকারী কমিটির নির্বাচন ২৩ ডিসেম্বর

নিজস্ব প্রতিনিধি: জায়ান্ট গ্রুপের কর্মরত শ্রমিক, মালিক পক্ষ বা ব্যবস্থাপনা কতৃপক্ষের প্রত্যক্ষ অংশগ্রহনে অংশগ্রহনকারী কমিটির(পিসি) নির্বাচন আগামী ২৩ শে ডিসেম্বর অনুষ্ঠিত হবে। গাজীপুরের জয়দেবপুরে ১৯৮৫ সালে স্থাপিত পোশাক তৈরী কারখানা জায়ান্ট গ্রুপের চারটি প্রতিষ্ঠানে একযোগে হবে এই নির্বাচন। সর্বশেষ ২০১৬ সালের অক্টোবর মাসে জায়ান্ট গ্রুপে অংশগ্রহণকারী কমিটির নির্বাচন হয়েছিল। কারখানাটির ব্যবস্থাপনা বা মালিক পক্ষ ও শ্রমিকদের নির্বাচিত প্রতিনিধির যৌথ কমিটি কারখানার উন্নয়নের জন্য ভুমিকা রাখেন।

উক্ত অংশগ্রহণকারী কমিটির নির্বাচন উপলক্ষে কারখানার সদ্য বিদায়ী অংশগ্রহণকারী কমিটি ও ব্যবস্থাপনা কর্তৃপক্ষের উপস্থিতিতে ২০শে নভেম্বর নির্বাচন কমিশনার ও মানবসম্পদ বিভাগীয় মহাব্যবস্থাপক একলাছুর রহমান মুকুল তফসিল ঘোষণা করেন।

তফসিলের ঘোষণা অনুযায়ী কারখানার প্রায় ১৪০০ তালিকাভুক্ত ভোটার নিজেদের ভোট প্রদান করে অংশগ্রহণকারী কমিটিতে শ্রমিক প্রতিনিধি নির্বাচন করতে পারবেন। উপস্থিত ব্যবস্থাপনা কর্তৃপক্ষের বিভিন্ন কর্মকর্তা ও সদ্য বিদায়ী কমিটির শ্রমিক প্রতিনিধিগণ নির্বাচন স্বচ্ছ ও গ্রহনযোগ্য করে তুলতে অর্পিত দায়িত্ব পালন করা এবং উৎসবমুখর পরিবেশ তৈরীতে সহযোগীতা করার বিষয়ে ঐক্যমত পোষণ করেন। তারা বলেন কারখানার নানাবিধ উন্নয়ন ও সমস্যা সমাধানে অংশগ্রহণকারী কমিটির ব্যপক ভূমিকা রয়েছে। বিগত ২ বছর অত্যন্ত সুষ্ঠু ও সুন্দর পরিবেশে কারখানার উৎপাদন কার্যক্রম পরিচালনায় নির্বাচিত শ্রমিক প্রতিনিধিগন মালিক পক্ষকে সহযোগীতা করেছেন। ফলে কারখানায় কোনরূপ অসন্তোষ সৃষ্টি হয়নি।

আগামী ২৩ ডিসেম্বর অনুষ্ঠিতব্য নির্বাচনে বিজিএমইএ, জিআইজেড, শ্রম অধিদপ্তর, বিভিন্ন বায়ার প্রতিনিধিসহ সংশ্লিষ্ট পর্যবেক্ষকবৃন্দ উপস্থিত থাকবেন।

তফসিল ঘোষণার সময় কারখানার উৎপাদন মহাব্যবস্থাপক মিজানুল করিম, উর্ধ্বতন ব্যবস্থাপক রফিকুল ইসলাম বাবুসহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ও শ্রমিক প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

Write a comment

Print Friendly, PDF & Email

এই বিভাগের আরও খবর


আর্কাইভ



error: Content is protected !!