ঢাকা সোমবার, নভেম্বর ১৯, ২০১৮



নারায়ণগঞ্জে হ্যাকস্’র আয়োজনে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি অনুষ্ঠিত

নিজস্ব প্রতিনিধি: “মানবতার কল্যাণে, হ্যাকসে্র আয়োজনে, ভয় নেই রক্তদানে” এ স্লোগানকে উপজীব্য করে ২৬ অক্টোবর ২০১৮, শুক্রবার নারায়ণগঞ্জ জেলার ঐতিহ্যবাহী আদর্শ স্কুলে অনুষ্ঠিত হলো স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি। এ রক্তদান কর্মসূচির আয়োজন করে বাংলাদেশের পোশাক শিল্পের মানব সম্পদ, প্রশাসন ও কমপ্লায়েন্স বিভাগে কর্মরত কিছু অদম্য পেশাজীবীদের নবগঠিত সংগঠন “এইচ আর, এডমিন অ্যান্ড কমপ্লায়েন্স সোসাইটি (হ্যাকস্)”। সকাল ৯ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত কর্মসূচিটি চলমান ছিল।

হ্যাকসে্র উপদেষ্টা মন্ডলীর সম্মানিত সদস্য এন আর গ্রুপের এইচ আর এডমিন এন্ড কমপ্লায়েন্স বিভাগের মহা ব্যবস্থাপক জনাব গৌতম কুমার মল্লিক উক্ত কর্মসূচির শুভ উদ্বোধন ঘোষণা করেন এবং জনাব সেলিম ভূইয়া প্রথম ব্যক্তি হিসেবে স্বেচ্ছায় রক্তদান করেন। পর্যায়ক্রমে হ্যাকসে্র সদস্যবৃন্দ এবং এলাকার লোকজন রক্তদান করেন।

হ্যাকসে্র উপদেষ্টা মন্ডলীর অন্যতম সদস্য জনাব সুমন কান্তি সিনহা, আদর্শ স্কুলের সম্মানিত ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক জনাব  মোঃ আকতারুজ্জামান, বীর মুক্তিযোদ্ধা এবং বিশিষ্ট সমাজ সেবক জনাব মোঃ আব্দুল মালেক, এইচ আর এডমিন অ্যান্ড কমপ্লায়েন্স সোসাইটির সভাপতি জনাব মোঃআফজাল হোসেন, সাধারণ সম্পাদক জনাব মোঃ মাহবুবুল হাসান রোকন, সাংগঠনিক সম্পাদক জনাব এম,এ, মান্নান পাভেল ও এক্সিকিউটিভ  কমিটির অন্যান্য সদস্য সহ সকল সাধারণ সদস্য বৃন্দ এসময় উপস্থিত ছিলেন ।

একজন সুস্থ্য মানুষ নিয়মিত বিরতিতে রক্ত দিলে তাতে তার স্বাস্থ্যের কোন ঘাটতি বা ক্ষতিসাধন হয় না বরং এ রক্তই আরেকজনকে বাঁচাতে সাহায্য করতে পারে। স্বেচ্ছায় রক্তদান একদিকে যেমন অন্যের জীবন বাঁচায়, অন্যদিকে মানবতার কল্যান সাধন করে বলে মন্তব্য করেন উপস্থিত বক্তারা।

এ কর্মসূচিতে সাধারন জনগনের কাছ থেকে ব্যাপক সাড়া পাওয়ায় হ্যাকস্ কর্তৃপক্ষ ভবিষ্যতে এ ধরনের প্রোগ্রাম আরও বড় পরিসরে আয়োজন করার অঙ্গিকার ব্যক্ত করেন।

উক্ত রক্তদান কর্মসূচিতে মোট ৫০ জন স্বেছায় তাদের রক্তদান করেন যাদের প্রত্যেককে হ্যাকস্ এর পক্ষ্য থেকে একটি করে  ডোনার কার্ড প্রদান করা হয়।

কর্মসূচিটি সফলভাবে সম্পন্ন করার জন্য সার্বিকভাবে সহযোগিতা করেছেন কোয়ান্টাম মেথড।

Write a comment

Print Friendly, PDF & Email

এই বিভাগের আরও খবর


আর্কাইভ



error: Content is protected !!