ঢাকা সোমবার, নভেম্বর ১৯, ২০১৮



এইচসিএসবি’র আয়োজনে ‘পেশাগত স্বাস্থ্য ও নিরাপত্তা ঝুঁকি নিরুপণ পদ্ধতি’ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিনিধি: অনুষ্ঠিত হলো আইএসও ৪৫০০১:২০১৮- অকুপেশনাল হেল্থ অ্যান্ড সেফটি ম্যানেজমেন্ট সিষ্টেম এর আলোকে ‘পেশাগত স্বাস্থ্য ও নিরাপত্তা ঝুঁকি নিরুপণ পদ্ধতি’ বিষয়ক দিনব্যাপি প্রশিক্ষন কর্মশালা।গতকাল ১২ অক্টোবর ২০১৮ ঢাকার উত্তরাস্থ একটি হোটেলে কর্মশালাটি অনুষ্ঠিত হয়।

কর্মশালাটির আয়োজন করে “আমরা যেতে চাই সেখানে, যেখানে যেতে পারেনি কেউ” প্রতিপাদ্যের ওপর প্রতিষ্ঠিত দেশের পোশাক শিল্পে কর্মরত মানব সম্পদ, প্রশাসন ও কমপ্লায়েন্স পেশাজীবীদের সংগঠন ‘এইচআর অ্যান্ড কমপ্লায়েন্স সোসাইটি অব বাংলাদেশ (এইচসিএসবি)’।

প্রশিক্ষনটি পরিচালনা করেন জিআইজেড, ইউরোপিয়ান ইউনিয়ন, আইএলও, অ্যালায়েন্স ও ডাইফি’র মাষ্টার ট্রেইনার এবং আইএসও ৯০০১, ১৪০০১ ও ৪৫০০১ এর লীড অডিটর জনাব মো: মোতাহার হোসেন। এতে ৬২ জন পোশাক শিল্পে কর্মরত মানব সম্পদ, প্রশাসন ও কমপ্লায়েন্স পেশাজীবী অংশগ্রহন করেন।

আইএসও ৪৫০০১:২০১৮ এর আলোকে কর্মক্ষেত্রের পেশাগত ঝুঁকিসমূহ চিহ্নিতকরণ, তাদের প্রভাব, নিরুপণ পদ্ধতি এবং সে অনুযায়ী সঠিক ও টেকসই পদক্ষেপ গ্রহন ইত্যাদি সম্পর্কে  মোতাহার হোসেন সবিস্তার আলোকপাত করেন।

উক্ত প্রশিক্ষন কর্মশালায় উপস্থিত ছিলেন এইচসিএসবি’র উপদেষ্টা সাসটেইন্যাবল ম্যানেজমেন্ট সিষ্টেম আইএনসি’র প্রধান নির্বাহী কর্মকর্তা জনাব আব্দুল আলিম, আরএমিজি বিডি নিউজ’র সম্পাদক জনাব কবির আহমেদ লিনজু, সাইটেইন্যাবল বিজনেস সলিউশন লিমিটেড’র ব্যবস্থাপনা পরিচালক জনাব সাহেদুজ্জামান রবিন প্রমূখ।

এক পর্যায়ে উপস্থিত সকল রেজিষ্ট্রার্ড সদস্যদের মতামত নিয়ে প্রথমবারের মত ন্যূনতম তিন মাসের জন্য ২১ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি গঠন করা হয়।

পরিশেষে, অংশগ্রহনকারীদের মদ্ধে সনদপত্র বিতরণের মাধ্যমে কর্মশালাটির সফল সমাপ্তি ঘটে।

Write a comment

Print Friendly, PDF & Email

এই বিভাগের আরও খবর


আর্কাইভ



error: Content is protected !!