ঢাকা বুধবার, ডিসেম্বর ১২, ২০১৮



প্যারিসের পোশাক মেলা ‘টেক্সওয়ার্ল্ড-অ্যাপারেল সোর্সিং’ এ বাংলাদেশি ২১ প্রতিষ্ঠান

ডেস্ক রিপোর্ট: জার্মানি ভিত্তিক প্রতিষ্ঠান মেসে ফ্রাঙ্কফুর্ট আয়োজিত তৈরি পোশাক মেলা ‘টেক্সওয়ার্ল্ড-অ্যাপারেল সোর্সিংয়ে’ অংশ নিয়েছে বাংলাদেশি ২১ প্রতিষ্ঠান। ৪ দিনব্যাপী এই মেলা ১৭ সেপ্টেম্বর শুরু হয়ে শেষ হয়েছে ২০ সেপ্টেম্বর।

বিশ্বের সবচেয়ে বড় মেলার আয়োজক প্রতিষ্ঠান মেসে ফ্রাঙ্কফুর্ট শুক্রবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

বাংলাদেশ থেকে অংশ নেওয়া ২১টি প্রদর্শকের মধ্যে ৯টি নিটওয়ার পণ্যের, ৪টি ডেনিমজাত পণ্যের, ৫টি ফ্যাব্রিক এবং ৩টি চামড়া জাত পণ্যের প্রস্ততকারক। মেলায় অংশ নিতে এসব প্রতিষ্ঠানকে সহায়তা করেছে রপ্তানি উন্নয়ন ব্যুরোর (ইপিবি) ও বিজিএমইএ।

এই প্রদর্শনীতে লেদার ওয়ার্ল্ডের প্রদর্শকসহ মোট ১ হাজার ৭৪২ জন প্রদর্শক অংশ নেয়। এতে সারা বিশ্বের বিভিন্ন দেশ থেকে ১৫ হাজারের বেশি দর্শনার্থী এসেছেন। এদের অধিকাংশ এসেছে ব্রিটেন, ফ্রান্স, তুরস্ক, স্পেন, ইটালি এবং জার্মানি থেকে।

বিশ্বের সবচেয়ে বড় মেলার আয়োজক মেসে ফ্রাঙ্কফুর্ট আয়োজিত প্যারিসের এই প্রদর্শনীকে বলা হয়, বাংলাদেশি রপ্তানিকারকদের জন্য ইউরোপে অ্যাপারেল সোর্সিংয়ের সবচেয়ে কার্যকর বাণিজ্যিক প্রদর্শনী।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশের স্টলগুলোতে ছিলো দর্শনার্থী এবং ক্রেতাদের উপচে পড়া ভিড়। বাংলাদেশি পণ্যের প্রস্ততকারকদের সেখানে দুইটি ফ্যাশন শো’র আয়োজন করা হয়। এতে যাবের অ্যান্ড যুবায়ের ফ্যাব্রিকস ও বাংলাদেশ থেকে অংশ নেয়া প্রদর্শকরা তাদের পণ্য প্রদর্শন করেন।

Write a comment

Print Friendly, PDF & Email

এই বিভাগের আরও খবর


আর্কাইভ



error: Content is protected !!