ঢাকা, আজ মঙ্গলবার, ৯ই কার্তিক, ১৪২৪ বঙ্গাব্দ, এখন সকাল ১১:৩৪

যমুনার চরে বন্যায় ক্ষতিগ্রস্থ পরিবারে কমফিট কম্পোজিট নীটের ত্রাণ বিতরণ

ফজলুল হক, নিজস্ব প্রতিবেদক : এ বছর আগস্টের মাঝামাঝি সময়ে দেশের উত্তরাঞ্চল সহ বিভিন্ন এলাকা বন্যার পানিতে প্লাবিত হয়েছে। টানা দুই সপ্তাহের বন্যায় পানিবন্দি মানুষগুলো নানান ভাবে ক্ষতিগ্রস্থ হয়েছে।  নদী ভাঙনের কবলে পড়ে অনেকেই হারিয়েছেন ভিটেমাটি ও মাথা গোঁজার শেষ সম্বলটুকুও। ভেসে গেছে জমির ফসল, বীজতলা, গবাদী পশুসহ জমানো খাদ্যসামগ্রীও। ঐ সময় দেশে বন্যা পরিস্থিতির ভয়াবহতা রেকর্ড ছাড়াবে এমন আশঙ্কা থাকলেও বন্যার পানি নেমে গেছে দু সপ্তাহের মধ্যেই। কিন্তু বন্যা পরবর্তীতে এসব বন্যার্ত মানুষদের ভোগান্তি আর কষ্ট কমেনি। আর্থিক ও মানসিকভাবে ক্ষতিগ্রস্থ মানুষগুলো এখনো মানবেতর জীবনযাপন করছে।

 

‘মানুষ মানুষের জন্য’-প্রতিপাদ্যকে সামনে রেখে বন্যার্ত অসহায় এসব বন্যার্তদের পাশে দাঁড়ালো বাংলাদেশের পোশাক শিল্পের শতভাগ তৈরী পোশাক রপ্তানীকারক প্রতিষ্ঠান কমফিট কম্পোজিট নিট লিমিটেড। গত শনিবার (১৬ সেপ্টেম্বর ২০১৭) টাঙ্গাইলের কালিহাতী উপজেলার যমুনার দুর্গম চরাঞ্চল আফজালপুর ও দুর্গাপুরে প্রায় চার শতাধিক বন্যার্ত পরিবারের মাঝে ত্রাণসামগ্রী বিতরণে করেছে প্রতিষ্ঠানটি। প্রতিটি ত্রাণের প্যাকেটে ছিল পাঁচ কেজি চাল, এক কেজি মশুর ডাল, দুই কেজি আলু, এক কেজি পেয়ার, হাফ লিটার তেলসহ মোট দশ কেজি ওজনের নিত্যপ্রয়োজনীয় খাদ্রসামগ্রী। 

কমফিট কম্পোজিট নীট লিমিটেড এর ডেপুটি ম্যানেজার (এইচআর এন্ড কমপ্লায়েন্স) মি. আলিমুল কবীর এর নেতৃত্বে ত্রাণ বিতরণ কার্যক্রমে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আমেরিকান অলাভজনক এনজিও “সোস্যাল একাউন্টিবিলিটি ইন্টারন্যাশনাল (এসএআই) এর লিড ট্রেইনার ও বাংলাদেশ প্রতিনিধি মি. আব্দুল আলিম। 

ত্রাণসামগ্রী বিতরণ কর্মসূচিতে সার্বিকভাবে সহযোগিতা করেন স্থানীয় ইউনিয়ন পরিষদের নির্বাচিত সদস্য মি. আব্দুর রাজ্জাক। এসময় তিনি যমুনার দুর্গম এলাকায় অভাবী মানুষদের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করায় কমফিট কম্পোজিট নীট লিমিটেড কর্তৃপক্ষকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

কমফিট কম্পোজিট নীট লিমিটেড এর জেনারেল ম্যানেজার (এইচআর এন্ড কমপ্লায়েন্স) মি. মোহাম্মদ ফারুক হোসাইন সুন্দর ও সফলভাবে ত্রাণ বিতরণ কর্মসূচি বাস্তবায়ন তার সহকর্মী ও স্থানীয় স্বেচ্ছাসেবকদের  ধন্যবাদ জানান।

তিনি বলেন, আমাদের প্রতিষ্ঠান সামাজিক দায়বদ্ধতা থেকে দেশ ও দেশের মানুষের জন্য অবিরাম কাজ করে চলেছে। দেশ ও মানবতার যেকোনো বিপর্যয়ে আমরা সবসময় আমাদের সহযোগিতার হাত বাড়িয়ে দেবো। 

এসময় তিনি ত্রান সামগ্রী বিতরণ কর্মসূচিতে সার্বিক দিকনির্দেশনা ও তত্ত্বাবধান করায় টাঙ্গাইল ৪ আসনের মাননীয় সাংসদ আলহাজ্ব সোহেল হাজারীর প্রতি আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন। 

Write a comment

এই বিভাগের আরও খবর

Share on Facebook14Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

Like us on Facebook