ঢাকা, আজ মঙ্গলবার, ৯ই কার্তিক, ১৪২৪ বঙ্গাব্দ, এখন সকাল ১১:৩১

‘এইচসিএসবি’ এর উদ্যোগে ‘বিএসসিআই অডিট প্রটোকল বিষয়ক’ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

ফজলুল হক, নিজস্ব প্রতিবেদক : ঢাকায় পোশাক শিল্পের অন্যতম সোস্যাল অডিট স্ট্যান্ডার্ড “বিএসসিআই” এর অডিট প্রটোকল বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। গত শুক্রবার (১৫ সেপ্টেম্বর ২০১৭) রাজধানীর উত্তরাস্থ ক্ষুদ্র ও কুটির শিল্প প্রশিক্ষণ ইনস্টিটিউট (স্কিটি) এর হলরুমে প্রশিক্ষণটির আয়োজন করে বাংলাদেশের পোশাক শিল্পে কর্মরত এইচআর এডমিন ও কমপ্লায়েন্স পেশাজীবিদের সামাজিক সংগঠন ” এইচআর এন্ড কমপ্লায়েন্স সোসাইটি অব বাংলাদেশ (এইচসিএসবি)”। 

প্রশিক্ষক হিসেবে কর্মশালাটি পরিচালনা করেন বাংলাদেশের পোশাক শিল্প জগতের বিশিষ্ট কমপ্লায়েন্স ব্যক্তিত্ব মি. খাজা সাইফুল্লাহ। এতে এইচসিএসবি এর সদস্যসহ বিভিন্ন পোশাক কারখানা থেকে প্রায় ৬০ জন প্রতিনিধি অংশগ্রহণ করেন। 

প্রশিক্ষণ শেষে সনদপত্র গ্রহণ করছেন মি. সোহেল রানা

দিনব্যাপি এই প্রশিক্ষণ কর্মশালায় BSCI এর আচরণ বিধি, নীতিমালা, অডিটের প্রস্তুতি ও অডিটের সময় করণীয়সহ বিভিন্ন বিষয় নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়। 

প্রশিক্ষণের সমাপনীতে অংশগ্রহণকারীদের মাঝে সনদপত্র প্রদান করেন সম্মানিত অতিথি আরএমজি টাইমসের সম্পাদক মি. আব্দুল আলিম ও  আরএমজি বিডি নিউজের সম্পাদক মি. কবীর আহমেদ লিনজু। 

এসময় আয়োজক সংগঠনের পক্ষে উপস্থিত ছিলেন মি. মাহবুব আলম, মি. মোঃ ইমরানুল ইসলাম, মি. আনোয়ার সাদাত, মি. সোহেল রানা ও মি. লোকমান লাভলু প্রমুখ। 

প্রশিক্ষণ কর্মশালা শেষে সংগঠনটির মুখপাত্র মি. মাহবুব আলম বলেন, বাংলাদেশের পোশাক শিল্পে কর্মরত  এইচআর এন্ড কমপ্লায়েন্স পেশাজীবিদের প্রশিক্ষণের মাধ্যমে কর্মদক্ষতা বাড়াতে আমাদের সংগঠন নিরলসভাবে কাজ করে চলেছে। আজকের কর্মশালায় অংশগ্রহণকারীদের ব্যাপক সাড়া আমাদের মুগ্ধ করেছে। ভবিষ্যতে এ ধরনের গুরুত্বপূর্ণ বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণের আয়োজন অব্যাহত থাকবে। 

এসময় তিনি সম্মানিত অতিথি ও পৃষ্ঠপোষকতাকারী প্রতিষ্ঠানের প্রতিনিধিদের মাঝে বিশেষ সম্মাননা ক্রেস্ট এবং সংগঠনের নেতৃস্থানীয় কর্মঠ স্বেচ্ছাসেবকদের মাঝে ক্রেস্ট অব এপ্রিসিয়েশন প্রদান করেন। 

Write a comment

এই বিভাগের আরও খবর

Share on Facebook97Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

Like us on Facebook