ঢাকা, আজ বৃহস্পতিবার, ৬ই আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ, এখন রাত ১২:০৩

বন্যার্তদের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করছেন ইন্দোচীন টেক্সটাইলের বস্ত্র প্রকৌশলী অভিষেক মন্ডল

দিনাজপুরে বন্যার্তদের পাশে ইন্দোচীন টেক্সটাইল

ফজলুল হক, নিজস্ব প্রতিবেদক : দেশের উত্তরাঞ্চলের ভয়াবহ বন্যার ক্ষতিগ্রস্ত গৃহহারা পরিবারের মাঝে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে চীনভিত্তিক পোশাক ক্রেতা প্রতিষ্ঠান ইন্দোচীন টেক্সটাইল বাংলাদেশ লিমিটেড। গত শনিবার (২৬ আগস্ট ২০১৭) তারিখে দিনাজপুর ও রংপুর জেলার সীমান্তবর্তী এলাকায় প্রায় ২৫০ টি পরিবারের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করেছে প্রতিষ্ঠানটি।  

স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, মেম্বার ও এলাকার গণ্যমান্য লোকদের উপস্থিতিতে এসব ত্রাণসামগ্রী বিতরণ করা হয়। ত্রাণসামগ্রীর প্রতিটি প্যাকেটে ছিল- চাল, মসুর ডাল, তেল, আলু, পেয়াজ, চিড়া, চিনি, বিস্কুট, লবণ, শুকনা মরিচ, সাবান, ওরস্যালাইন ও ঔষধসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যসামগী। 

ত্রাণ বিতরণকালে ইন্দোচীন টেক্সটাইলের পক্ষে উপস্থিত ছিলেন বস্ত্র প্রকৌশলী অভিষেক মন্ডল।

তিনি বলেন, ভারী বর্ষণ আর উজানের ঢলে দেশে এবার স্মরণকালের ভয়াবহ বন্যা হয়েছে। নদীর পানি কমে গেলেও অভাবী, দিনমজুর ও অতি দরিদ্রের কষ্ট বেড়েছে। তারা মানবেতর জীবন যাপন করছে। পানি নেমে গেলেও এখনও পানিবন্দি মানুষজন ক্ষতিগ্রস্ত বাড়িঘর নিয়ে কষ্টে আছেন। এসব মানুষদের সহযোগিতার জন্য সবাইকে এগিয়ে আসতে হবে। এদেশে পোশাক শিল্প খাতে অনেক বিদেশী বায়ার প্রতিষ্ঠান ও সুপ্রতিষ্ঠিত ইন্ডাস্ট্রিজ রয়েছে। এসব প্রতিষ্ঠান যদি তাদের সামাজিক দায়বদ্ধতার জায়গা থেকে নিজ নিজ উদ্যোগে বন্যার্ত মানুষদের পাশে এসে দাঁড়ায় তাহলে হয়তো এসব দুঃখী মানুষদের কষ্ট কিছুটা হলেও লাগব হবে। 

এসময় তিনি বন্যার্ত মানুষদের পাশে দাঁড়ানোর এই মহতী উদ্যোগে দিকনির্দেশনা, তত্ত্বাবধান ও সার্বিক সহযোগিতা করায় ইন্দোচীন টেক্সটাইল বাংলাদেশ লিমিটেড এর কান্ট্রি ম্যানেজার মি. রাভিন শাহ, হেড অব অপারেশন কুশদ্বীপ কুশাল, ডিভিশনাল ম্যানেজার খালেদ মাহমুদ, অ্যাসিস্ট্যান্ড ম্যানেজার সৈয়দ শরিফুল ইসলাম মিলন, আসমা আক্তার ও সিনিয়র মার্চেন্ট চন্দন কুমার ঘোষকে আন্তরিক ধন্যবাদ জানান। 

মন্তব্য লিখুন

এই বিভাগের আরও খবর

Find us on Facebook