ঢাকা, আজ শুক্রবার, ৭ই আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ, এখন দুপুর ১:৫২

আরএমজি টাইমসের উদ্যোগে “শাস্তিমূলক ব্যবস্থা” বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশের পোশাক শিল্প নির্ভর জনপ্রিয় অনলাইন সংবাদমাধ্যম ‘দি আরএমজি টাইমস’ এর উদ্যোগে “বিনামুল্যে/স্বল্প খরচে দক্ষ জনবল তৈরী” কার্যক্রমের আওতায় ঢাকায় ডিসিপ্লিনারী প্রসিডিউরস (শাস্তিমূলক ব্যবস্থা) বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। ২৯ জুলাই ২০১৭, শনিবার রাজধানীর উত্তরাস্থ টেরেস বিসট্রো নামক রেস্টুরেন্টে প্রশিক্ষণটি অনুষ্ঠিত হয়। 

প্রশিক্ষক হিসেবে কর্মশালাটি পরিচালনা করেন বাংলাদেশের সুপ্রীম কোর্টের বিশিষ্ট আইনজীবি মি. ড. উত্তম কুমার দাস। এতে বিভিন্ন পোশাক কারখানা, বায়িং হাউস ও ব্র্যান্ড থেকে ১৫ জন প্রশিক্ষণার্থী অংশগ্রহণ করেন। 

প্রশিক্ষণে বাংলাদেশ শ্রম আইন ২০০৬ ও শ্রম বিধিমালা ২০১৩ এর আলোকে প্রতিষ্ঠানের নিয়োগকর্তা, শ্রমিক বা কর্মী সম্পর্কে ধারণা, অসদাচরণের সংজ্ঞা, শাস্তি নির্ধারনের পদ্ধতি, তদন্ত, শাস্তির অনুমোদন, ব্যবস্থা গ্রহণকালে করণীয়, গুরুত্বপূর্ণ বিষয়ে মামলার প্রক্রিয়া, শাস্তির প্রকারভেদ ও বরখাস্তকৃতের প্রাপ্য প্রদান ও তদন্ত প্রতিবেদন সংক্রান্ত নানাবিধ বিষয়ে সবিস্তারে আলোচনা করা হয়। 

প্রশিক্ষণ কর্মশালায় উপস্থিত ছিলেন দি আরএমজি টাইমসের সম্পাদক ও প্রকাশক মি. আব্দুল আলিম। তিনি বলেন, আরএমজি টাইমস বিনামূল্যে বা স্বল্পমূল্যে বিভিন্ন প্রশিক্ষণ আয়োজনের মাধ্যমে বাংলাদেশের পোশাক শিল্পের জন্য দক্ষ জনবল তৈরীতে কাজ করবে। 

 

মন্তব্য লিখুন

এই বিভাগের আরও খবর

Find us on Facebook