ঢাকা, আজ শুক্রবার, ৭ই আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ, এখন দুপুর ১:৫৩

আশুলিয়ায় পোশাক কারখানায় ভয়াবহ অগ্নিকান্ড, নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের ১১টি ইউনিট

নিজস্ব প্রতিনিধি : আশুলিয়ার নরসিংহপুর এলাকায় মেডলার অ্যাপারেলস লিমিটেড নামের পোশাক কারখানার ছয়তলা ভবনে আগুন লেগেছে। শনিবার (৮ জুলাই) রাত সাড়ে আটটার দিকে আগুনের সূত্রপাত হয়। 

আশুলিয়ার নরসিংহপুর এলাকার সরকার মার্কেট এলাকায় অবস্থিত কারখানাটি সিনহা-মেডলার গ্রুপের একটি শতভাগ রপ্তানীমুখী একটি প্রতিষ্ঠান।  

শনিবার রাত সাড়ে ৮টার দিকে কারখানাটিতে আগুনের সূত্রপাত হয়। কিন্তু মুহুর্তেই তা ভয়াবহ অগ্নিকান্ডে রুপ নিয়েছে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের এগারটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে।

ফায়ার সার্ভিসের আরো বেশ কয়েকটি ইউনিট ঘটনাস্থলের দিকে রওয়ানা হয়েছে। কেন্দ্রীয় ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষ থেকে ঘটনার নিশ্চিত করা হয়েছে। ঘটনাস্থল থেকে একাধিক প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, আগুনের লেলিহান শিখা অনেক দূর থেকেও দেখা যাচ্ছে। ধোঁয়ায় আচ্ছন্ন হয়ে পড়েছে পুরো নরসিংহপুর শিল্পাঞ্চল।

আগুনের সূত্রপাত হওয়ার সময় কারখানাটিতে রাতের ওভার টাইমের সময় কতজন শ্রমিক কাজ করছিল তা নির্দিষ্ট করে জানা যায়নি। তবে এ কারখানায় প্রায় পাঁচ হাজার শ্রমিক কাজ করে বলে জানা গেছে। আগুন লাগার সময় কারখানায় কাজ চলছিল। 

তবে হতাহতের পরিমাণ  ও আগুন লাগার কারণ জানা যায়নি। 

মন্তব্য লিখুন

এই বিভাগের আরও খবর

Find us on Facebook